‘শেষ কবে সালামি পেয়েছি মনে নেই’

ফিচার প্রতিবেদক

আমি খুব করে চাই ঈদ কার্ডের সেই পুরনো রীতিটা আবার ফিরে আসুক। ডিজিটালি বার্তা না দিয়ে কার্ডে কিংবা মুখোমুখি ঈদ শুভেচ্ছা জানানোয় অনেক বেশি আন্তরিকতা বহন করে। আমাকে কেউ ফোনে এসএমএস করলেও অপ্রত্যাশিতভাবে তাতে রিপ্লাই দেয়া হয় না।

ঈদের মাসখানেক আগে থেকে শুরু হওয়া শুটিং ব্যস্ততা রীতিমতো হাপিত্যেশ ধরিয়ে দেয় ছোট পর্দার তারকাদের। সকাল থেকে গভীর রাধ অবধি একের পর এক নাটক, টেলিফিল্মের শুটিংয়ের পেছনেই যেন ব্যস্ত থাকতে হয় তাদের। অবশ্য ঈদের সময় যে রাজ্যের পরিশ্রম মাথায় তুলতে হবে, সে চিন্তা আগেভাগেই করে ফেলার মস্ত বড় একটা অভ্যাস আয়ত্ত করে ফেলেছেন তারকারা। অভিনেত্রী সাবিলা নূরও ছোট পর্দার নিয়মিত তারকা। ঈদের শুটিং ব্যস্ততার ফাঁদে তাকেও পা ফেলতে হয়। তবে এ অভিনেত্রী যেন খানিকটা কৌশলের আশ্রয় নেন শেষ মুহূর্তে গিয়ে। জানালেন ঠিকঠাকভাবে ঈদের দিনটি উদযাপনের প্রস্তুতি নিতে তিনি দুদিন আগেই শুটিং থামিয়ে দেন। এ সময়টায়ই তিনি নেমে পড়েন কেনাকাটায়। টকিজের মুখোমুখি হয়ে এসব বিষয় ছাড়াও সাবিলা বলেন, ঈদের দিন নিজেকে কীভাবে সাজান, সে প্রসঙ্গেও।

ঈদের মাসখানেক আগে ঈদ উপলক্ষে নাটক নির্মাণের মাত্রা বেড়ে কয়েক গুণ হয়ে যায়। আপনিও এ সময় প্রচণ্ড ব্যস্ত থাকেন। তাহলে ঈদের কেনাকাটা করেন কীভাবে?

অন্য অনেকেই চাঁদরাত পর্যন্ত শুটিং সেটে থাকে। কিন্তু আমি মোটেও তা করি না। সাধারণত দুদিন আগে সব কাজ শেষ করে ফেলি। এবারো তার ব্যত্যয় ঘটছে না। সাধারণত ঈদের আগের দিন পোশাক-আশাক কেনাকাটার চেষ্টা করি। এজন্য যথাসম্ভব সকালের দিকে বের হই শপিংয়ে। ওইদিন যত রাতই হোক না কেন, শপিং শেষ করেই বাসায় ফিরি।&dquote;&dquote;

সাজসজ্জার ব্যাপারে যেসব বিষয় পরিকল্পনায় রাখেন?

আমার স্বভাব দেরিতে ঘুম থেকে ওঠা। ঈদের দিনও এর ব্যতিক্রম হয় না। তাই বিকাল কিংবা রাতের বেলায় ঘুরতে বের হই। এ কারণে সময়ের হিসাব করেই সাজসজ্জাকে প্রাধান্য দিই। ঈদের দিন হালকা মেকআপও করি না, আবার খুব বেশি ভারী মেকআপও নিই না। মোটামুটিভাবে নিজেকে সাজাতেই পছন্দ করি। আর লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে সবসময়ই আমি হালকা রঙকে অগ্রাধিকার দিই। এছাড়া আইলাইনার, আইশ্যাডো ব্যবহারের ক্ষেত্রেও কমফোর্টজোনের বাইরে যাই না। আরেকটা কথা, এ বছর আমার চুল ছোট থাকায়, এ নিয়ে বাড়তি চিন্তা করছি না।

আর পোশাক?

ঈদের দিন সালোয়ার-কামিজ পরব। এবার অবশ্য একসেট কাপড়ই কিনব। কারণ এবার বেশকিছু উপহার পেয়েছি। সেগুলো যথাক্রমে ঈদের পরবর্তী কয়েক দিন পরব। গত বছর বিস্কুট রঙের সালোয়ার-কামিজ পরেছিলাম। এবার একটু উজ্জ্বল পোশাকে নিজেকে সাজাব। খুব সম্ভবত লাল অথবা সবুজ রঙের কাপড় কিনব এবার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন