ঢাকা ব্যাংকের বন্ডে বিএসইসির অসম্মতি

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত ঢাকা ব্যাংক পিএলসির নতুন বন্ড ইস্যুর আবেদন অনুমোদনে অসম্মতি জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই মধ্যে ব্যাংকটিকে চিঠি দিয়ে এ তথ্য জানিয়ে দেয়া হয়েছে। তবে ব্যাংক কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য বিএসইসির কাছে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, গত বছরের জুনে ‘ঢাকা ব্যাংক চতুর্থ সাব-অর্ডিনেটেড বন্ড’ নামে একটি বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদ। ওই বন্ডের মাধ্যমে ৪০০ কোটি টাকা উত্তোলন করার কথা ছিল। এর উদ্দেশ্য ছিল ব্যাংকটির টিয়ার-২ মূলধনভিত্তি শক্তিশালী করা। এদিকে বন্ড ইস্যুর বিষয়টি পুনর্বিবেচনার জন্য বিএসইসিতে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির পর্ষদ। 

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) সমন্বিত মুনাফা বেড়েছে ১৫ দশমিক ২৭ শতাংশ। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩১ পয়সা। 

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৭১ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন