ঢাকা ব্যাংকের বন্ডে বিএসইসির অসম্মতি

প্রকাশ: অক্টোবর ০৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত ঢাকা ব্যাংক পিএলসির নতুন বন্ড ইস্যুর আবেদন অনুমোদনে অসম্মতি জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই মধ্যে ব্যাংকটিকে চিঠি দিয়ে এ তথ্য জানিয়ে দেয়া হয়েছে। তবে ব্যাংক কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য বিএসইসির কাছে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, গত বছরের জুনে ‘ঢাকা ব্যাংক চতুর্থ সাব-অর্ডিনেটেড বন্ড’ নামে একটি বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা ব্যাংকের পরিচালনা পর্ষদ। ওই বন্ডের মাধ্যমে ৪০০ কোটি টাকা উত্তোলন করার কথা ছিল। এর উদ্দেশ্য ছিল ব্যাংকটির টিয়ার-২ মূলধনভিত্তি শক্তিশালী করা। এদিকে বন্ড ইস্যুর বিষয়টি পুনর্বিবেচনার জন্য বিএসইসিতে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির পর্ষদ। 

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) সমন্বিত মুনাফা বেড়েছে ১৫ দশমিক ২৭ শতাংশ। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩১ পয়সা। 

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ৭১ পয়সা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫