নরসিংদীতে ডোবার পানি থেকে ৫৮২ রাউন্ড গোলাবারুদ উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, নরসিংদী

ছবি: বণিক বার্তা

নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া ৫৮২ রাউন্ড গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। সদর উপজেলার চিনিশপুরে অভিযান চালিয়ে এসব গুলি উদ্ধার করা হয়। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে সেনা ক্যাম্পে উদ্ধার হওয়া গুলি পুলিশের কাছে হস্তান্তর করে সেনাবাহিনী।

নরসিংদী সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে এসব গুলি হস্তান্তর করেন নরসিংদী সেনা ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত (২৮ ই বেঙ্গল) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, শনিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, নরসিংদী সদর উপজেলাধীন ঘোড়াদিয়া, চিনিশপুর গ্রামে পরিত্যক্ত ডোবা এলাকায় কিছু এ্যামুনেশন রয়েছে, যেখানে রাতের বেলা লোকজনের আনাগোনাও লক্ষ্য করা যায়। পরে ক্যাপ্টেন আব্দুল্লাহিল তাহমিদের নেতৃত্বে ২৮ ইস্ট বেঙ্গলের একটি বিশেষ টহল দল সেখানে তল্লাশি অভিযান পরিচালনা করে। তল্লাশি দল ডোবার বিভিন্ন স্থানে আনুমানিক ৩০-৪০ মিনিট তল্লাশি অভিযান পরিচালনার মাধ্যমে ডোবার অভ্যন্তরে পানির ভেতর লুকিয়ে রাখা মোট ৫৮২ রাউন্ড গুলি ও একটি ভাঙা এ্যামুনেশন বক্সসহ উদ্ধার করতে সক্ষম হয়। যা নরসিংদী জেলা কারাগার থেকে লুণ্ঠনকৃত এ্যামুনেশন বলে ধারণা করা হচ্ছে।

এ সময় সেখানে লেফটেন্যান্ট কর্নেল হুমায়ুন, ক্যাপ্টেন আব্দুল্লাহিল তাহমিদসহ পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন