ট্যুরিজম ফেস অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ড পেলেন শাখাওয়াত হোসেন

ছবি : বিজ্ঞপ্তি থেকে

দক্ষিণ এশিয়ায় পর্যটন শিল্পের বৃদ্ধি ও বিকাশে ব্যতিক্রমী অবদানের স্বীকৃতিস্বরূপ ফেস অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের সিইও মো. শাখাওয়াত হোসেন। সম্প্রতি কাঠমান্ডুতে ট্যুরিজম এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ডসের অষ্টম আসরে এ পুরস্কার প্রদান করা হয়। এ সময় মো. শাখাওয়াত হোসেনের হাতে পুরস্কার তুলে দেন নেপালের সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী বদ্রী প্রসাদ পান্ডে।

এ সম্পর্কে মো. শাখাওয়াত হোসেন বলেন, ‘মর্যাদাপূর্ণ এ স্বীকৃতি পেয়ে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি। আমি আমাদের প্রতিষ্ঠানের চেয়ারপারসন সেলিনা আলী, এমডি মোহা. নূর আলী এবং পরিচালনা পর্ষদের কাছ থেকে বিশ্বস্ততার সঙ্গে কাজ করার সমর্থন পেয়েছি, এ পুরস্কার তারই প্রমাণ। 

তিনি আরো বলেন, ‘আমি আমার টিমের সম্মিলিত প্রচেষ্টা এবং বাংলাদেশে আমাদের সব অংশীজন, স্টেকহোল্ডার ও ট্যুরিজম শিল্পের সমর্থনের প্রশংসা করছি। এশিয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম মার্কেটে বাংলাদেশের পর্যটন সম্ভাবনাকে আরো এগিয়ে নিতে এবং দক্ষিণ এশিয়ায় একটি অন্তর্ভুক্তিমূলক পরিবেশ তৈরিতে অবদান রাখতে আমি প্রতিশ্রুতিবদ্ধ।’

বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে ২০ বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন মো. শাখাওয়াত হোসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে পিএইচডি সম্পন্ন করছেন এবং একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন। 

প্রসঙ্গত, মো. শাখাওয়াত হোসেন বতর্মানে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসির সিইও হিসেবে কর্মরত রয়েছেন। এ প্রতিষ্ঠানের মালিকানাধীন ওয়েস্টিন ঢাকা, শেরাটন ঢাকা ও হানসা প্রিমিয়াম রেসিডেন্সের দায়িত্বেও রয়েছেন তিনি। —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন