গাজীপুরে ট্রাকচাপায় শ্রমিক নিহত অগ্নিসংযোগ মহাসড়ক অবরোধ

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

গাজীপুরে গতকাল সড়ক দুর্ঘটনার পর ট্রাকে আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধ শ্রমিকরা ছবি: নিজস্ব আলোকচিত্রী

গাজীপুরে ট্রাকচাপায় পোশাক কারখানার এক শ্রমিক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো কয়েকজন। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা ট্রাকটিতে আগুন ধরিয়ে দেন। এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে পুলিশ ও সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহত শিরিনা আক্তার স্টারলিং কারখানায় কর্মরত ছিলেন। গতকাল বেলা ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন নাওজোড় হাইওয়ে থানার ওসি শাহাদাত হোসেন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, স্টারলিং কারখানায় দুপুরে বিরতি দিলে শ্রমিকরা খাবার খেতে কারখানা থেকে বের হন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অতিক্রম করার সময় উত্তরবঙ্গগামী একটি ট্রাক শ্রমিকদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে শিরিনা আক্তার মারা যান। গুরুতর আহত হন আরো চারজন। আহতদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, ট্রাকচাপায় শ্রমিক নিহতের খবরে কারখানার অন্যান্য শ্রমিক ও স্থানীয়রা ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে দেয়। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নাওজোড় হাইওয়ে থানার ওসি শাহাদাত হোসেন  বলেন, ‘ট্রাকচাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় শ্রমিকরা ট্রাকে আগুন ধরিয়ে দেয় এবং সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে দুই ঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

কালিয়াকৈর উপজেলার নির্বাহী কর্মকর্তা কাউসার আহমেদ জানান, সড়ক দুর্ঘটনায় শিরিনা আক্তার নামে এক শ্রমিক নিহতের তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন