সংসদ সচিবালয়ে যোগদান করলেন নব নিযুক্ত সচিব মো. আনোয়ার উল্যাহ

নিজস্ব প্রতিবেদক

ছবি— বণিক বার্তা।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের নব নিযুক্ত সচিব ড. মো. আনোয়ার উল্যাহ আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সংসদ সচিবালয়ে যোগদান করেছেন। এ সময় সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়।

এরপর সংসদ সচিবালয়ের সিনিয়র কর্মকর্তাবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি ৫ আগস্ট ছাত্র-জনতার গণ অভ্যুত্থানের পর ক্ষয়ক্ষতি হওয়া জাতীয় সংসদ ভবনের সংস্কার কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

গত ১৫ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা আদেশে, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ড. মো. আনোয়ার উল্যাহকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে জাতীয় সংসদ সচিবালয়ে পদায়ন করা হয়।

তিনি ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক ও মাঠ প্রশাসনের উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন পদে তিনি কর্মরত ছিলেন। এছাড়া অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ (বাজেট অনুবিভাগ), জনপ্রশাসন মন্ত্রণালয় এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন