দুর্যোগ ও ত্রাণ উপদেষ্টার সঙ্গে যুক্তরাজ্যের প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

ছবি- সংগৃহীত

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজমের সঙ্গে সাক্ষাৎ করেছে ব্রিটিশ প্রতিনিধি দল। সাম্প্রতিক বন্যা ও দুর্যোগ সংশ্লিষ্ট বিষয়সহ উপদেষ্টার সঙ্গে নানা বিষয়ে আলোচনা হয়েছে।

গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টার কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্যের ডেপুটি হাই কমিশনার জেমস গোল্ডম্যান ও তার প্রতিনিধিদল চার্লি গ্রিন ও গাভিন টেঞ্চ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজমের সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতে তিনি সাম্প্রতিক বন্যা, দুর্যোগ সংশ্লিষ্ট বিষয়াবলি ও বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বিষয়ে আলোচনা করেন। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসানসহ অতিরিক্ত সচিবরা ও যুগ্মসচিব উপস্থিত ছিলেন।

সভায় বাস্তুচ্যুতদের কর্মসংস্থান, শিক্ষা, জটিল স্বাস্থ্যঝুঁকি, নিরাপত্তা ঝুঁকি ইত্যাদি নিয়ে আলোচনা হয়। মিয়ানমারের নাগরিকদের নিরাপদে ও মর্যাদার সঙ্গে সেদেশে প্রত্যাবাসনের বিষয়ে ডেপুটি হাই কমিশনার তার মতামত ব্যক্ত করেন।

ব্রিটিশ ডেপুটি হাই কমিশনারকে সাম্প্রতিক বন্যায় ত্রাণ কার্যক্রম ও তা সমন্বয় বিষয়ে সভায় অবহিত করা হয়। এছাড়া, খাদ্য নিরাপত্তা, জলবায়ু পরিবর্তন, দুর্যোগ ঝুঁকি হ্রাস নিয়েও আলোচনা হয়

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন