মোহাম্মদপুর বেড়িবাঁধে পড়ে ছিল পুলিশের ৩ শটগান: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ঢাকার মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় পুলিশের তিনটি শটগান, ৯৮ রাউন্ড কার্তুজ ও একটি বেল্ট উদ্ধার করার কথা জানিয়েছে র‌্যাব-২। গোপন তথ্যের ভিত্তিতে অস্ত্রগুলো উদ্ধার করা হয় বলে সংস্থাটির ভাষ্য। গতকাল র‌্যাব সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, গত ৫ আগস্ট রাজধানীর বিভিন্ন থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদের মধ্যে পরিত্যক্ত অবস্থায় তিনটি শটগান, ৯৮ রাউন্ড কার্তুজ ও একটি পুলিশ বেল্ট উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উদ্ধার হওয়া অস্ত্রগুলো মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে। 

শেখ হাসিনার সরকারের পতনের পর তার আমলে লাইসেন্স পাওয়া অস্ত্র জমা দিতে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দেয় সরকার। নির্ধারিত সময়ের মধ্যে যেসব অস্ত্র জমা হয়নি এবং পুলিশসহ বিভিন্ন সংস্থার কাছ থেকে বেহাত হওয়া অস্ত্র উদ্ধারে বুধবার থেকে যৌথ অভিযান শুরু হয়েছে। 

পুলিশ সদর দপ্তরের ৩ সেপ্টেম্বরের তথ্য অনুযায়ী, উদ্ধার না হওয়া অস্ত্রের মধ্যে আছে ৮৪৯টি পিস্তল, ৬২২টি ১২ বোর শটগান, ৩৩৮টি চাইনিজ রাইফেল, ৬৬টি সাব মেশিনগান (এসএমজি), ১১টি হালকা মেশিন গানসহ (এলএমজি) টিয়ার গ্যাস লঞ্চার, টিয়ার গ্যাস গান ও সিগন্যাল পিস্তল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা মহানগর পুলিশের কর্মকর্তারা বলছেন, অস্ত্র জমা পড়ার হালনাগাদ তথ্যের তালিকা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চলছে। অভিযানে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্ট গার্ড ও আনসার সদস্যরা রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন