শিক্ষার্থীদের অবরোধ, সাইন্সল্যাব মোড়ে বন্ধ যান চলাচল

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

সরকারি চাকরির নিয়োগে কোটা বাতিল এবং ২০১৮ সালের সরকারি পরিপত্র পুনর্বহালের দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড় অবরোধ করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। রোববার (৭ জুলাই) দুপুরে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে আসেন শিক্ষার্থীরা। এরপর তারা সেখানে অবস্থান নেন।

এতে নীলক্ষেত থেকে সায়েন্সল্যবমুখী সড়ক, শাহবাগ থেকে সায়েন্সল্যবমুখী সড়ক, ধানমন্ডি থেকে সায়েন্সল্যবমুখী সড়ক পুরোপুরি বন্ধ হয়ে যায়। এসব সড়কে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। এতে ভোগান্তিতে পড়েছে মানুষ। বাস, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকারসহ অনেকেই ব্যক্তিগত যানবাহন নিয়ে আটকা পড়েছেন।

শিক্ষার্থীরা মোড়ে অবস্থান নিয়ে কোটা প্রথার বিরুদ্ধে নানা স্লোগান দেওয়া শুরু করেন। তারা ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘কোটা নয়, মেধা চাই’, ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’ প্রভৃতি স্লোগান দিচ্ছেন।

আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত কোটা বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্র সমাজের দাবির প্রেক্ষিতে একটি বিশেষ শ্রেণিকে যে সুবিধা দেয়া হচ্ছে তা বাতিল করতে হবে। অন্যথায় সারা দেশে ছড়িয়ে পড়া এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন