রাজধানীজুড়ে ঈদের আমেজ, ফাঁকা ঢাকায় স্বস্তি

নিজস্ব প্রতিবেদক

কোরবানির আনুষ্ঠানিকতা নিয়ে ব্যস্ত সময় কেটেছে গতকাল। তাই আজ পরিবার-পরিজন নিয়ে রাজধানীর বিনোদন কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোয় ভিড় করছে ঢাকাবাসী। ছবি: মাশফিকুর সোহান

একরাশ মেঘলা আকাশ সঙ্গী করে আজ ভোরের আলো ফুটেছে ঢাকায়। আকাশের বিষণ্নতাকে যেন আরো ভারী করে তুলেছে দিনের ভ্যাপসা গরম। তবে ঈদের আনন্দে বাধ সাধে, এমন সাধ্য কার! বৃষ্টির চোখ রাঙানি, গরমের হাসফাঁস উপেক্ষা করে ঘর থেকে বেরিয়েছেন রাজধানীবাসী। কেউ যাচ্ছেন বিনোদন কেন্দ্রে। কেউ ছুটছেন স্বজনের বাসায়। মনের আনন্দে পথে পথে ঘুরে কিংবা পথের ধারের দোকানে ভিড় করে শহরজুড়ে ঈদের আমেজ ছড়িয়ে দিচ্ছেন রাজধানীবাসী।

হাতিরঝিল, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান, সোহরাওয়ার্দী উদ্যানের মতো উন্মুক্ত এলাকাগুলো রয়েছে রাজধানীবাসীর আগ্রহের কেন্দ্রে। ভিড় করছেন আহসান মঞ্জিল, বিমান বাহিনী জাদুঘর, বঙ্গবন্ধু নভোথিয়েটার, শিশুপার্ক, চিড়িয়াখানাতেও। ঈদের ছুটিতে মেট্রোরেল পরিণত হয়েছে বিনোদন কেন্দ্রে। ঢাকার সিনেমা হল আর সিনেপ্লেক্সগুলোও পার করছে জমজমাট সময়।

মানুষের কোলাহল, যানবাহনের চাপ, নগরজীবনের প্রাত্যহিক ব্যস্ততা থেকে তিলোত্তমা ঢাকা এখন অনেকটাই মুক্ত। পথঘাট বলতে গেলে একেবারে ফাঁকা। ঘুরতে বেরিয়ে যানজটবিহীন দারুণ সময় পার করছেন রাজধানীবাসী। তবে কোরবানির পশুর বর্জ্য ও দুর্গন্ধ স্বস্তির শহরে খানিকটা অস্বস্তিও তৈরি করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন