টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪

অস্ট্রেলিয়ার কাছে হারল স্কটল্যান্ড, সুপার এইটে ইংল্যান্ড

বণিক বার্তা অনলাইন

ছবি: আইসিসি
Default Image

খেলা অস্ট্রেলিয়ার সঙ্গে হলেও স্কটল্যান্ডের মূল প্রতিদ্বন্দ্বী ছিল ইংল্যান্ড। এমনকি ইংল্যান্ডের বিদায় নিশ্চিত করতে জয়ের ব্যবধানটা কম রাখার কথা জানিয়েছিলেন অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড। এ কারণে আইসিসি থেকে তদন্তের সর্তক বার্তাও আসে। কিন্তু মাঠে তেমন কোনো অঘটন ঘটল না।

 

বাংলাদেশ সময় আজ রোববার (১৬ জুন) সকালের ম্যাচে দুর্দান্ত ব্যাটিং সত্ত্বেও ৫ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল স্কটিশরা। একইসঙ্গে সুপার এইটও নিশ্চিত হলো ইংলিশদের।

 

সেন্ট লুসিয়ার ড্যারেন সামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নির্ধারিত ২০ ওভারে স্কটল্যান্ড সংগ্রহ করে ৫ উইকেটে ১৮০ রান। শক্তিশালী অস্ট্রেলিয়ার সামনে এ লক্ষ্য যে বড় কিছু নয়, নতুন করে সে কথার বলারও নেই। যদিও উত্তেজনা জিইয়ে রেখেছিল ম্যাচের গতিপ্রকৃতি। অবশেষে ১৯ ওভার ৪ বলে ৫ উইকেট হাতে রেখেই জয় পেল অস্ট্রেলিয়া।

 

সুপার এইটে যাওয়ার জন্য ইংল্যান্ড ও স্কটল্যান্ডের হাতে ছিল ৫টি করে পয়েন্ট। আর আজকের ম্যাচ শেষে পরের ধাপে খেলার টিকিট পেল ইংলিশরা।

 

আজ ভোররাত চারটার দিকে শেষ হওয়া ইংল্যান্ড-নামিবিয়া ম্যাচে হানা দেয় বৃষ্টি। বাংলাদেশ সময় শনিবার রাত ১১টায় ম্যাচ শুরুর কথা থাকলেও সেটি তিন ঘন্টা বিলম্বিত হয়ে শুরু হলো রাত ২টায়। পরে আরেক দফায় বৃষ্টি হলে আরো এক ওভার কমে যায় ম্যাচ। ১০ ওভারে ৫ উইকেটে ১২২ রানের সৌধ গড়ে জস বাটলারের দল। ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নামিবিয়া ৩ উইকেটে ৮৪ রান তুলতে সমর্থ হয়।

 

ডিএলএস মেথডে ৪১ রানের এই জয়ে পয়েন্টে স্কটল্যান্ডকে ধরে ফেলে ইংল্যান্ড। দুই দলেরই সংগ্রহ তখন সমান ৫। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে স্কটল্যান্ড হেরে গেলে নিট রানরেটে এগিয়ে থাকার সুবাদে সুপার এইটের টিকিট পায় বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন