টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিং দিল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি
Default Image

বার্বাডোজের কেনসিংটন ওভালে আজ সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ম্যাচে টস জিতে টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড। প্রথম ওভারেই আন্দ্রিস গুসকে হারিয়েছে যুক্তরাষ্ট্র।

 

২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সুপার এইটের গ্রুপ-২ এ পয়েন্ট টেবিলে তিনে অবস্থান করছে ইংল্যান্ড। আর যুক্তরাষ্ট্র ২ ম্যাচ খেলে দুটিতেই হেরেছে। সেমিফাইনালের রেসে টিকে থাকতে হলে ইংল্যান্ডকে আজ জিততেই হবে। হারলেও তারা সেমিফাইনালে যেতে পারে, সেজন্য সোমবার সকালে ওয়েস্ট ইন্ডিজকে হারতে হবে দক্ষিণ আফ্রিকার কাছে। ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে দক্ষিণ আফ্রিকা, ২ পয়েন্ট করে নিয়ে তাদের পরে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

 

সেমিফাইনালে যেতে ওয়েস্ট ইন্ডিজের সামনেও জয়ের বিকল্প নেই। অবশ্য ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ দুটি দলই জিতে গেলে বিদায়ের ঝুঁকি আছে প্রোটিয়াদেরও।

 

এই ম্যাচে মুখোমুখি হয়েছেন বার্বাডোজের সন্তান ও বাল্যবন্ধু জোফার আর্চার ও অ্যারন জোন্স। আর্চার ইংল্যান্ড দলের পেস বোলার, আর জোন্স বর্তমানে যুক্তরাষ্ট্রের অধিনায়ক। টস শেষে জোন্স বলেছেন, আর্চারের মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছেন তিনি।  

 

ইংল্যান্ড একাদশ: ফিল সল্ট, জস বাটলার (উইকেটকিপার-অধিনায়ক), জনি বেয়ারস্টো, মঈন আলী, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস জর্ডান, জোফরা আর্চার, আদিল রশিদ ও রিচ টপলি।

 

যুক্তরাষ্ট্র একাদশ: স্টিভেন টেইলর, আন্দ্রিস গুস, নিতিশ কুমার, অ্যারন জোন্স (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, মিলিন্দ কুমার, হারমিত সিং, নসথুস কেনজিঙ্গে, শ্যাডলি ফন শ্যালকোয়েক, আলী খান, সৌরভ নেত্রভালকার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন