টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন বনশ্রী পাল ও ফারুক আহমেদ

নিজস্ব প্রতিবেদক

ছবি— সংগৃহীত।

মানবাধিকার ও সমাজকর্মী বনশ্রী পাল এবং ব্রাক ইন্টারন্যাশনালের প্রাক্তন নির্বাহী পরিচালক ফারুক আহমেদ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য হয়েছেন। গত ২৬ সেপ্টেম্বর টিআইবি ট্রাস্টি বোর্ডের ১২১তম সভায় তারা অংশ নিয়েছেন। আগামী তিন বছর বোর্ডের সদস্য হিসেবে তারা দায়িত্ব পালন করবেন।

বনশ্রী পাল, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির লক্ষ্মীপুর জেলা ইউনিটের আজীবন সদস্য এবং জাতীয় মহিলা সংস্থার লক্ষ্মীপুর জেলা অফিসের নির্বাহী সদস্য। এ ছাড়া তিনি লক্ষ্মীপুরের প্রাইভেট জেল ইন্সপেক্টর, শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্যসহ জেলার ক্রীড়া সংস্থা ও একাধিক দাতব্য প্রতিষ্ঠানে সম্পৃক্ত থেকে সমাজ সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

ফারুক আহমেদ সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) এন্টারপ্রাইজের পরিচালনা পর্ষদের সদস্য, বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ ও ফুলকির ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জেনেভাভিত্তিক গ্যাভি, দ্যা ভ্যাকসিন অ্যালায়েন্সের বোর্ড সদস্য ছিলেন। এ ছাড়া ঢাকায় বিশ্বব্যাংক কার্যালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালনসহ তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশ্বব্যাংকের বিভিন্ন কমিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

উল্লেখ্য, ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্যরা হলেনমানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল (চেয়ারপার্সন), অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী (সাধারণ সম্পাদক), দ্য ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম (কোষাধ্যক্ষ)।

সদস্যরা হলেন সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন, অধ্যাপক ড. ফখরুল আলম, অ্যাডভোকেট সুস্মিতা চাকমা, ভাসমান হাসপাতাল ‘জীবন তরী’-এর উদ্যোক্তা মনসুর আহমেদ চৌধুরী ও সোসাইটি অব এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্টের (শেড) প্রতিষ্ঠাতা পরিচালক ফিলিপ গাইন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন