সড়ক দুর্ঘটনায় চার জেলায় প্রাণ গেল সাতজনের

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সড়ক দুর্ঘটনায় চার জেলায় সাতজনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। গতকাল বিভিন্ন সময় ও আগের দিন রাতে গাজীপুর, চট্টগ্রাম, টাঙ্গাইল ও চাঁপাইনবাবগঞ্জে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

গাজীপুর: কালীগঞ্জে বাসের ধাক্কায় অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন এক নারী। তাৎক্ষণিক হতাহতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। গতকাল দুপুরে উপজেলার নলছাটায় এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মারুফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চলনবিল পরিবহনের একটি বাস টঙ্গীর দিকে যাচ্ছিল। বাসটি কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের নলছাটায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ইজিবাইকের সঙ্গে ধাক্কা লাগে। এতে অটোরিকশার এক যাত্রী ঘটনাস্থলে মারা যান। আহত দুজনকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আরো একজন মারা যান।

চট্টগ্রাম: নগরের পাহাড়তলীতে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে স্থানীয় হাক্কানি পেট্রল পাম্পের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আকবরশাহ থানার বিশ্ব কলোনির এম ব্লকের জামাল উল্লাহর ছেলে মো. মেহেদী হাসান আরিফ এবং এন ব্লকের ইয়াসিন বাবুলের মেয়ে শারমিন আক্তার। শারমিন চট্টগ্রাম আইন কলেজের ছাত্রী ছিলেন। তিনি ওই মোটরসাইকেল চালাচ্ছিলেন।

পাহাড়তলী থানার ওসি কেফায়েত উল্লাহ বলেন, ‘‌শারমিন মোটরসাইকেল চালাচ্ছিলেন। তার পেছনে ছিলেন মেহেদী। হাক্কানি পেট্রল পাম্প থেকে তেল নিয়ে বের হওয়ার পথে একটি ট্রাক তাদের চাপা দেয়। পুলিশ তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

টাঙ্গাইল: কালিহাতীতে ট্রাকের সঙ্গে পিকআপের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গত বুধবার রাত দেড়টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের আনালিয়াবাড়ীর ৯ নম্বর সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোহাম্মদ আলমগীর আশরাফ বিষয়টি নিশ্চিত করেন।

নিহতরা হলেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মশাউরা গ্রামের মুনছুর শেখের ছেলে ও পিকআপচালক শিপন (৪০) এবং বাগেরহাট সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের মৃত শেখ আলিমুদ্দিনের ছেলে ও পিকআপের হেলপার শেখ মুহাম্মদ আসলাম (৫৫)।

পুলিশ জানায়, রাতে পণ্য নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল একটি ট্রাক। পথে ঢাকাগামী একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই পিকআপের চালক ও হেলপার মারা যান।

চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জে ট্রাক্টরচাপায় আবদুর রহমান নামে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন শিশুটির মা শান্তি বেগম। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মনাকষা পারচৌকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু উপজেলার দুর্লভপুর ইউনিয়নের কালুপুর গ্রামের সফিকুল ইসলাম সনুর ছেলে।

নিহতের চাচা ইউসুফ আলী জানান, সকালে মোটরসাইকেলে বাবা-মায়ের সঙ্গে আবদুর রহমান সাহাপাড়ায় মামাবাড়ি যাচ্ছিল। পারচৌকায় নামক পৌঁছলে পেছন থেকে আসা একটি ট্রাক্টর মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে মারা যায় আবদুর রহমান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন