ডিরেক্ট মেসেজিং সুবিধা নিয়ে আসছে ব্লুস্কাই

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে নিজেদের অবস্থানকে আরো শক্তিশালী নিত্যনতুন ফিচার যোগ করছে এক্সের (সাবেক টুইটার) অন্যতম প্রতিদ্বন্দ্বী মাইক্রোব্লগিং সোশ্যাল প্লাটফর্ম ‘ব্লুস্কাই’। এবার ব্যবহারকারীদের আকৃষ্ট করতে ডিরেক্ট মেসেজিং (ডিএম) ফিচার চালু করছে মাইক্রোব্লগিং সোশ্যাল প্লাটফর্মটি। শিগগিরই ডিরেক্ট মেসেজিং সার্ভিসে এন্ড টু এন্ড এনক্রিপশন চালুর পরিকল্পনাও রয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। খবর টেকটাইমস। 

এতদিন ব্যবহারকারীরা ব্লুস্কাইয়ে উন্মুক্তভাবে মেসেজিং করতে পারত। তবে নতুন ডিএম ফিচার চালু হওয়ায় এখন থেকে একান্তে প্রাইভেট মেসেজিংয়ের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। ডিরেক্ট মেসেজিং ফিচারটি ব্যবহার করতে ব্লুস্কাইয়ের ডেস্কটপ বা মোবাইল অ্যাপের ‘চ্যাট’ ট্যাবে ক্লিক করে ফিচারটি ব্যবহার করা যাবে। তবে গ্রুপ মেসেজিং ফিচারটি পেতে ব্যবহারকারীদের আরো বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ব্লুস্কাইয়ের অ্যাপে ডিফল্টভাবে অন্যদের মেসেজ পাঠানোর সুবিধা অন্তর্ভুক্ত থাকবে। তবে ব্যবহারকারী চাইলেই অন্যদের থেকে মেসেজ পাওয়ার বিষয়টি নিয়ন্ত্রণ করতে পারবেন। 

এক্সের মতো সব জনপ্রিয় ফিচারগুলো চালু না করলেও ব্লুস্কাই নতুন ফিচার আনতে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছে। সম্প্রতি প্লাটফর্মটি ‘শো মোর লাইক দিস’ ও ‘শো লেস লাইক দিস’ অপশন দিয়ে ফিড কাস্টমাইজ বাটন চালু করেছে যা ব্যবহারকারীদের নিউজ ফিডের ওয়ালকে ইচ্ছামতো সাজিয়ে নেয়ার সুযোগ করে দিয়েছে। অর্থাৎ ব্যবহারকারীরা যে ধরনের পোস্ট বা কনটেন্ট দেখতে চান, সেগুলোর সমন্বয়ে নিজের ওয়াল সাজিয়ে নিতে পারবেন। যদিও ফেসবুক, ইউটিউব বা এক্সের মতো সাইটগুলোয় এ ফিচারটি অনেক আগেই চালু করা হয়েছে। ব্লুস্কাইয়ের ডিরেক্ট মেসেজিং ফিচার ব্যবহারকারীদের এক্স বা মেটার থ্রেডস ব্যবহার করার মতোই অভিজ্ঞতা দেবে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন