দীপ্তর নতুন মেগা সিরিয়াল ‘দেনা পাওনা’

ফিচার প্রতিবেদক

ছবি: দীপ্ত টিভি

নতুন একটি নাটক নিয়ে আসছে দীপ্ত টিভি। নানা সময়েই বাংলাদেশে দীর্ঘ ধারাবাহিক তৈরি ও প্রচার হয়েছে। এটিও সে ধরনেরই একটি নাটক হতে যাচ্ছে। মেগা সিরিয়াল বলা হচ্ছে নাটকটিকে। নাম ‘দেনা পাওনা’। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্পের অনুপ্রেরণায় তৈরি হয়েছে এ নাটক। তবে সময়কাল বদলেছে গল্পের। সাজানো হয়েছে নতুন করে। আজ প্রচার শুরু হচ্ছে নাটকটির।

উচ্চ শিক্ষিত টগবগে তরুণ ইরফান। অন্যদিকে শিক্ষিত, মার্জিত, ঝলমলে তরুণী পারমিতা। দুজনেই চায় তাদের নিখাদ প্রেম আনুষ্ঠানিক পরিণতি পাক। বিয়ে করে আজীবন একসঙ্গে থাকার স্বপ্ন দেখে তারা। কিন্তু দুই পরিবারের আর্থসামাজিক দূরত্ব অনেক। এ বিভেদ ইরফান-পারমিতার স্বপ্নের সামনে বাধা হয়ে দাঁড়ায়। অনেক বাধা ডিঙিয়ে ইরফান কি পারবে যোগ্য নারীকে যথার্থ মর্যাদা দিতে? পরিবার, প্রেম, আত্মসম্মান এ সবকিছুর মোকাবেলা করতে গিয়ে কোন লড়াইয়ে নামতে হয় পারমিতাকে? আধুনিক সময়ে আবার কোন ছদ্মরূপে ফিরে আসে যৌতুকপ্রথা?

এসব প্রশ্নের উত্তর নিয়ে আসছে নতুন দীর্ঘ ধারাবাহিক নাটক দেনা পাওনা। আজ থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ও রাত ১০টা ৩০ মিনিটে দীপ্ত টিভিতে প্রচার হবে। এছাড়া দীপ্ত টেলিভিশনের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ও ওটিটি প্লাটফর্ম দীপ্ত প্লেতে প্রচার হবে দেনা পাওনা।

এ প্রসঙ্গে দেনা পাওনা ধারাবাহিকটির পরিচালক গোলাম মুক্তাদির বলেন, ‘দীপ্ত টেলিভিশন সবসময় মানসম্পন্ন নাটক নির্মাণ করে আসছে। দেনা পাওনায়ও আমরা সে মানকে অক্ষুণ্ন রেখে দর্শককে ভালো একটি গল্প বলতে চাই। আশা করি, দেনা পাওনা দর্শকপ্রিয় হবে।’

নাটকে রয়েছেন তানভীন সুইটি, মনির খান শিমুল, নাজনীন হাসান চুমকি, শাহাদাত হোসেন, মনির আহমেদ শাকিলের মতো জনপ্রিয় অভিনয়শিল্পীরা। গোলাম মুক্তাদিরের পরিচালনায় নাটকটিতে একঝাঁক মেধাবী ও প্রতিশ্রুতিশীল নতুন মুখ যুক্ত হয়েছেন, যাদের মধ্যে আছেন তনুশ্রী কারকুন (পারমিতা), তনয় বিশ্বাস (ইরফান), কাজী কানিজ (রিয়া), শাওন দাস, প্রিয়ন্ত বড়ুয়া, তিশা চৌধুরী, মেহেদী হাসান, নাফিয়াত প্রমি, সাজ্জাদ হোসেন প্রমুখ। এ দীর্ঘ ধারাবাহিকের চিত্রনাট্য রচনা করেছেন আহমেদ খান হীরক ও আফিফা মোহসিনা অরণি। সংলাপ রচনা করেছেন অলভী সরকার। নাটকটির লাইন প্রোডিওসার হিসেবে আছেন লুৎফুন নাহার মৌসুমী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন