মঞ্চে কিং লিয়ার হবেন অঞ্জন দত্ত

ফিচার ডেস্ক

ঢাকার মঞ্চে ‘‌ সেলসম্যানের সংসার’ নাটকে অঞ্জন দত্ত ছবি: সংগৃহীত

বয়স এখন ৭১, কিন্তু কেন যেন এক মুহূর্ত বিশ্রাম নিতে নারাজ তিনি। গানের মানুষ অঞ্জন দত্ত এখন অভিনয়েরও তারকা। অঞ্জন মানেই অন্য রকম কোনো সিনেমা। কিন্তু তিনি যেখান থেকে অভিনয়ের সফর শুরু করেছিলেন, এবার সে নাটকেই ফিরতে চলেছেন।

অঞ্জন দত্তের গানের কথায় দার্জিলিং এসেছে অনেকবার। অঞ্জন দত্ত মানেই প্রিয় বন্ধু, রঞ্জনা আমি আর আসব না। অঞ্জন গানের নস্টালজিয়ায় এখনো অনেক ডুবে যান। সদ্যই তার একটি সিনেমা মুক্তি পেয়েছে। কিন্তু এবার তিনি ভক্তদের জানালেন নতুন খবর।

অনেকেই জানেন যে অঞ্জন দত্ত জীবনের শুরুতে সাংবাদিকতায় যুক্ত হয়েছিলেন। তখন সঙ্গে মঞ্চনাটকও করতেন। এবার গান, সিনেমার পর তিনি তার সেই পুরনো ভালোবাসার কাছে ফিরতে চলেছেন। আবার নাটকের মঞ্চে আসতে চলেছেন অঞ্জন। খবর নিজেই দিয়েছেন।

অঞ্জন দত্ত তার ফেসবুকে লিখেছেন, ‘আপনারা নানা জায়গায় ছড়িয়ে আছেন। কলকাতায় এসে আমার থিয়েটার দেখা সম্ভব নয়। মৃণাল দা কিন্তু চাইতেন আমি থিয়েটারটা না থামাই। তাই এ বছর সিনেমা আর নয়। থিয়েটার। শেক্সপিয়রের কিং লিয়ার... এই ৭১ বছর বয়সে এসে আবার থিয়েটারে মজা। শেক্সপিয়র আমার জীবনে প্রথমবার, কিং লিয়ার।’ এমন ঘোষণা শুনে নড়েচড়ে বসেছেন তার ভক্তরা। একজন লিখেছেন, ‘সেলসম্যানের সংসার ছাড়া আর দেখার সুযোগ হয়নি আপনার কাজ দেখার। অপেক্ষায় রইলাম।’ আরেকজন লেখেন, ‘অনেক অনেক শুভেচ্ছা। কবে এবং কোথায় মঞ্চস্থ হবে অবশ্যই জানাবেন। বাংলাদেশ থেকে দেখতে যাওয়ার জন্য অবশ্যই চেষ্টা করব।’

সম্প্রতি হইচই প্লাটফর্মে এবং কিছু নির্দিষ্ট সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘চালচিত্র এখন’। সেখানে মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন অঞ্জন দত্ত। তার ভূমিকায় দেখা গিয়েছে শাওন চট্টোপাধ্যায়কে। ছবিটির পরিচালনা করেছেন অঞ্জন দত্ত।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন