পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আটজনের

বণিক বার্তা ডেস্ক

সুনামগঞ্জে গতকাল বাসের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায় অটোরিকশা ছবি : নিজস্ব আলোকচিত্রী

সুনামগঞ্জে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, সিরাজগঞ্জ ও হবিগঞ্জে আরো ছয়জনের প্রাণহানি হয়েছে। গতকাল দিনের বিভিন্ন সময় ও আগের দিন রাতে এসব দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

সুনামগঞ্জ: গতকাল ভোর ৬টার দিকে দোয়ারাবাজার থেকে বাউল শিল্পী পাগল হাসানসহ পাঁচ যাত্রী নিয়ে ছাতক আসছিল একটি অটোরিকশা। সুরমা সেতু পার হলে উত্তর পাশ থেকে আসা একটি বাস অটোরিকশাটিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই পাগল হাসান ও ছাত্তার মিয়া মারা যান। এ সময় আহত হন শিমুলতলা গ্রামের সিরাজ আলীর ছেলে রুকন মিয়া (৩০), কাদির মিয়ার ছেলে লায়েস মিয়া (৩৫), জাহাঙ্গীর মিয়াসহ (৩৫) পাঁচজন।

ছাতক থানার ওসি শাহ আলম জানান, শিল্পী পাগল হাসানসহ দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাস ও অটোরিকশা জব্দ করা হয়েছে।

কিশোরগঞ্জ: বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কামালিয়ারচরে এ দুর্ঘটনা ঘটে। নিহত একজনের নাম আশরাফুল ইসলাম (২০)। তিনি জেলার বাজিতপুর উপজেলায় আব্দুল্লাহ আল রাজিবের ছেলে। অন্যজন বাজিতপুর কৈলাগ গ্রামের দিলবাহারের ছেলে মামুনুর রশিদ মামুন (২৫)।

কটিয়াদী হাইওয়ে থানার ওসি নজরুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। মরদেহ কটিয়াদী হাইওয়ে থানায় নেয়া হয়েছে।

গোপালগঞ্জ: থ্রি হুইলার ও মাটিবোঝাই ট্রলির সংঘর্ষে নজরুল ইসলাম খলিফা (৬৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো চার যাত্রী। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে গোপালগঞ্জ উপজেলার নিলার মাঠে এ দুর্ঘটনা ঘটে। নজরুল ইসলাম টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতীর তহম আলী খলিফার ছেলে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান জানান, থ্রি হুইলারটি টুঙ্গিপাড়া থেকে গোপালগঞ্জ আসছিল। পথে বিপরীত দিক থেকে আসা মাটিবোঝাই একটি ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই নজরুল ইসলাম খলিফা মারা যান।

সিরাজগঞ্জ: জেলার উল্লাপাড়ায় রাস্তা পার হওয়ার সময় গাড়িচাপায় আব্দুল হালিম (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে সলঙ্গা থানার ধোপাকান্দিতে এ দুর্ঘটনা ঘটে। আব্দুল হালিম ধোপাকান্দি গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি মনিরুল ইসলাম জানান, চুল কাটানোর জন্য বাড়ি থেকে বের হন আব্দুল হালিম। ধোপাকান্দি সেতুর পূর্ব পাশে রাস্তা পার হওয়ার সময় একটি বাস তাকে চাপা দেয়।

হবিগঞ্জ: নবীগঞ্জে বাসচাপায় একটি পিকআপের চালক ও হেলপার নিহত হয়েছেন। গত বুধবার রাত ৯টার দিকে উপজেলার মডেল বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার মলাংপুর গ্রামের কনা মিয়ার ছেলে হাসান মিয়া (২৩) ও মৃত ওয়ারিশ মিয়ার ছেলে সাদিক মিয়া (৩৫)।

নবীগঞ্জ থানার ওসি মো. মাসুক আলী জানান, ঢাকা থেকে সিলেটে যাচ্ছিল পিকআপটি। পথে বিআরটিসির একটি বাসে ধাক্কা লেগে পিকআপটি বিকল হয়ে যায়। পরে চালক ও হেলপার মহাসড়কের পাশে পিকআপটি দাঁড় করিয়ে মেরামত করছিলেন। এ সময় সিলেটগামী আল মোবারাকা পরিবহনের একটি বাস তাদের দুজনকে চাপা দেয়। এতে একজন ঘটনাস্থলে মারা যান। আহতাবস্থায় আরেকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন