মেসেজে নতুন ইমোজি ফিচার আনছে গুগল

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

বন্ধু, পরিবার বা প্রিয়জনের সঙ্গে ব্যতিক্রমী ইমোজি আদান-প্রদানে মেসেজে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে গুগল। এটি সেলফি গিফ নামে আসবে। এর মাধ্যমে ব্যবহারকারী পছন্দ অনুযায়ী ইমেজ বা ছবি তৈরি করতে পারবেন। খবর টেকটাইমস

জিআইএফ বা গিফের পূর্ণ রূপ হলো গ্রাফিকস ইন্টারচেঞ্জেবল ফরম্যাট। এটি এমন এক ধরনের ইমেজ ফাইল, যা একই সঙ্গে অ্যানিমেশন ও স্থিরচিত্র হিসেবে কাজ করে।

সেলফি জিআইএফ পাঠানোর জন্য ৩ সেকেন্ডের ভিডিও ক্লিপ রেকর্ড করতে হবে। এ সময়ের মধ্যে রেকর্ডিং স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। 

ব্যবহারকারীরা রেকর্ড, রিস্টার্ট ও শেষ করার অপশন পাবে। সাধারণ ব্যবহারকারীর জন্য ফিচারটি এখনো চালু করা হয়নি। তবে সংশ্লিষ্টদের দাবি এর মাধ্যমে লিস্টে থাকা বন্ধুদের সঙ্গে আনন্দের মুহূর্ত ভাগাভাগি করে নেয়া যাবে।

সেলফি গিফ সম্পর্কে ওয়েবসাইটে আলাদা সাপোর্ট আর্টিকেলও যুক্ত করেছে গুগল। 

কোম্পানির দাবি এ ফিচারটি ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্মের ব্যবহারিক অভিজ্ঞতার উন্নয়নে সহায়ক হবে। 

নাইনটুফাইভগুগলের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত বেটা বা স্ট্যাবল কোনো ভার্সনেই ফিচারটি চালু করা হয়নি। এটি কোনো শব্দ যুক্ত করা ছাড়াই বন্ধু ও প্রিয়জনের সঙ্গে চলমান মিডিয়া ফাইল শেয়ারের সুবিধা দেবে। যেসব জিআইএফ তৈরি করা হবে সেগুলো ব্যবহারকারীর ডিভাইসে সংরক্ষিত থাকবে। এর ফলে মেসেজ ছাড়াও অন্যান্য প্লাটফর্মে এগুলো ব্যবহার করা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন