বৃষ্টি হলেও অব্যাহত থাকবে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

দেশের ছয়টি বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বিভাগগুলো হলো-রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট। তবে বৃষ্টি হলেও দেশের বিভিন্ন জেলায় বয়ে যাওয়া তাপপ্রবাহ অব্যাহত থাকবে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ছয়টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুযায়ী রাজশাহী ও খুলনা বিভাগ ছাড়া বাকি ছয় বিভাগে অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গা ও যশোরে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে শ্রীমঙ্গলে ২২ ডিগ্রি। এদিন সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫১ শতাংশ।

তাপপ্রবাহ সম্পর্কে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অন্যদিকে দিনাজপুর, চাঁদপুর, খুলনা, সাতক্ষীরা, বরিশাল ও পটুয়াখালী জেলাসহ ঢাকা ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন