ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ সাতক্ষীরা মেডিকেল কলেজ

বণিক বার্তা প্রতিনিধি I সাতক্ষীরা

ছবি : বণিক বার্তা

অনির্দিষ্টকালের জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের একদিন পর একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী গতকাল বেলা ২টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিন অধ্যক্ষ ডাক্তার রুহুল কুদ্দুস।

এর আগে গত ২৯ মার্চ মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। পদবঞ্চিতরা গত সোমবার দুপুরে ছাত্রলীগের সভাপতি আব্দুল মোহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করেন। এ সময় পদবঞ্চিতদের পক্ষে আবিদুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ ক্যাম্পাসে অবস্থান নেয়। একপর্যায়ে দুপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনাকে কেন্দ্র করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ছাত্রলীগের সভাপতি মুহিতকে দুই মাসের জন্য ইন্টারশিপ থেকে বিরতি থাকার আদেশ দেয়। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার রুহুল কুদ্দুস জানান, মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। এরই মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে মেডিকেল কলেজে পুলিশ মোতায়েন করা হয়েছে। আপাতত পরিবেশ শান্ত রয়েছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু বণিক বার্তাকে বলেন, ‘দ্রুত বিষয়টি নিষ্পত্তি করার জন্য কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। ছাত্রদের মধ্যে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এটি নিয়ে আগামীতে যাতে কলেজ ক্যাম্পাস অশান্ত না হয়, সেই প্রচেষ্টা করা হচ্ছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন