পদ্মা সেতু ঘুরে দেখলেন ভুটানের রাজা

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

পদ্মা সেতু ঘুরে দেখেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়াল ওয়াংচুক। গতকাল সকালে তিনি বাংলাদেশের বৃহৎ এ সেতু পরিদর্শনে যান। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত তাকে সেতু ঘুরিয়ে দেখান। পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী রজব আলী এ তথ্য নিশ্চিত করেছেন। ভুটানের রাজা পরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবস্থিত বাংলাদেশ স্পেশাল ইকোনমিক জোন পরিদর্শনে যান।  

প্রকৌশলী রজব আলী জানান, ভুটানের রাজার গাড়িবহরটি গতকাল মুন্সিগঞ্জের মাওয়ায় সেতুর সার্ভিস এরিয়া-২-এ পৌঁছলে সেতু কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন তাদের অভ্যর্থনা জানায়। সেখানে সেতু সম্পর্কে ব্রিফ করেন প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম। পরে তারা সকাল ৯টা ১০ মিনিটে মাওয়া প্রান্ত দিয়ে পদ্মা সেতুতে প্রবেশ করেন। মাঝে সেতুতে নেমে কিছু সময় কাটিয়ে ভুটান রাজা শরীয়তপুরের জাজিরা প্রান্তে পৌঁছান সাড়ে ৯টায়।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এ সময় ভুটানের রাজার সঙ্গে ছিলেন। ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসিলসহ রাজার সঙ্গে আসা দেশটির প্রতিনিধি দলের সদস্যরাও পদ্মা সেতু ভ্রমণের সময় উপস্থিত ছিলেন। জিগমে খেসার নামগিয়াল ওয়াংচুকের আগমনে পুরো সড়কপথে নিরাপত্তা জোরদার করা হয়। 

স্বাধীনতা দিবস উপলক্ষে গত সোমবার চারদিনের সফরে বাংলাদেশে এসেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়াল ওয়াংচুক। সফর শেষে তিনি আজ বুড়িমারী সীমান্ত দিয়ে বাংলাদেশ ছাড়বেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন