আইনজীবী সমিতির নির্বাচন

চট্টগ্রামে বিএনপি-জামায়াত সমর্থিতদের নিরঙ্কুশ জয়

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে জয় পেয়েছে বিএনপি-জামায়াত-সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ। আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ পেয়েছে সহ-সভাপতিসহ সাতটি পদ। স্বতন্ত্রভাবে নির্বাচিত হয়েছে একটি পদে। সোমবার (১২ ফেব্রুয়ারি) ভোর ৪টায় এই ফলাফল ঘোষণা করা হয়। গতকাল রোববার সকাল ৯টা থেকে সমিতির মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। ভোট শেষ হয় বিকেল ৪টায়।

ঘোষিত ফলাফলে দেখা যায়, নির্বাচনে সভাপতি পদে ঐক্য পরিষদের মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী ২ হাজার ৭৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৯৪ ভোট। ২০২৩ সালেও দুই হাজার ৬৮২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে ঐক্য পরিষদের মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক) ২ হাজার ২৮৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের মুহাম্মদ ফখরউদ্দিন জাবেদ পেয়েছেন ২ হাজার ১০৭ ভোট।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, ‘নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদ পেয়েছে ঐক্য পরিষদ। সহ-সভাপতিসহ ৭টি পদ পেয়েছে সমন্বয় পরিষদ। স্বতন্ত্র পেয়েছে ১টি পদ। এবার ৫ হাজার ৬২০ জন ভোটারের মধ্যে ৪ হাজার ৪৪৯ জন ভোট দিয়েছেন।’

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে ঐক্য পরিষদের মো. আবদুল কাদের,  সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের বীর মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খান. সহ-সাধারণ সম্পাদক পদে ঐক্য পরিষদের মোহাম্মদ কাশেম কামাল, অর্থ সম্পাদক পদে ঐক্য পরিষদের কাজী মো. আশরাফুল হক আনসারী (জুয়েল), পাঠাগার সম্পাদক পদে ঐক্য পরিষদের আহমেদ কবির (করিম), সাংস্কৃতিক সম্পাদক পদে ঐক্য পরিষদের মারুফ মো. নাজেবুল আলম, ক্রীড়া সম্পাদক পদে সমন্বয় পরিষদের মো. হাবিবুর রহমান এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সমন্বয় পরিষদের অভিজিত ঘোষ জয়লাভ করেছে করেছেন। নির্বাহী সদস্যের ১১টি পদের মধ্যে ৬টিতে ঐক্য পরিষদ ও ৪টিতে সমন্বয় পরিষদ ও একটিতে স্বতন্ত্র বিজয়লাভ করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন