তিস্তার পানি বিপদসীমার ৩ সেন্টিমিটার ওপরে

বণিক বার্তা প্রতিনিধি, কুড়িগ্রাম

টানা বৃষ্টি ও উজানের ঢলে কাউনিয়া পয়েন্টে তিস্তার পানি বিপদসীমার তিন সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে তিস্তার অববাহিকার নিচু এলাকায়  বন্যার শঙ্কা দেখা দিয়েছে। অনেক এলাকা এরই মধ্যে তলিয়ে গেছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় পানি উন্নয়ন বোর্ড এ তথ্য জানিয়েছেন। তিস্তার পানি বাড়ার সঙ্গে সঙ্গে ভাঙ্গনের হুমকিতে পড়েছে রাজারহাট ও উলিপুর উপজেলার তিস্তার দুইপাড়ের এলাকা।

পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, ব্রহ্মপুত্র নদের পানি চিলমারী পয়েন্টে বিপদসীমার ২৪৭ সেন্টিমিটার, চিলমারী পয়েন্টে বিপদসীমার ২০৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে ধরলার পানি সেতু পয়েন্টে বিপদসীমার ৭৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামে ৫০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে আগামীকালের মধ্যে বৃষ্টিপাত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, উজান ও দেশের অভ্যন্তরে ভারি বৃষ্টিপাতের কারণে নদ নদীর পানি বৃদ্ধি পেয়েছে। তবে আগামীকালের মধ্যে পানি কমতে শুরু করবে। তবে এই মুহূর্তে বন্যার কোনো আভাস নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন