প্রিমিয়ার ব্যাংক পারপেচুয়াল বন্ডের মুনাফা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পর্ষদে তাদের পারপেচুয়াল বন্ডের (পিআরইবিপি বন্ড) ইউনিটহোল্ডারদের জন্য গত বছরের ২৭ ডিসেম্বর থেকে চলতি বছরের ২৬ জুনের বিপরীতে ১০ শতাংশ কুপন রেট অনুমোদন করা হয়েছে। এ মুনাফা পাওয়ার জন্য যোগ্য বন্ডহোল্ডার নির্ধারণে রেকর্ড ডেট ধরা হয়েছে ২৬ জুন। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানিয়েছে করপোরেট বন্ডটি। 

এর আগে গত বছরের ২৭ জুন থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সময়ের জন্য বন্ডটির ইউনিটহোল্ডাররা ১০ শতাংশ হারে মুনাফা পেয়েছেন। এছাড়া বন্ডটি তালিকাভুক্ত হওয়ার পর ইউনিটহোল্ডারদের ২০২১ সালের ২৭ ডিসেম্বর থেকে গত বছরের ২৬ জুন পর্যন্ত সময়ের জন্য প্রথমবারের মতো ৯ দশমিক ৯৯ শতাংশ মুনাফা দেয়। 

গত বছরের ১০ জানুয়ারি ডিএসইতে ‘এন’ ক্যাটাগরিতে বন্ডটির লেনদেন শুরু হয়। বর্তমানে ‘‌এ’ ক্যাটাগরিতে লেনদেন হয় বন্ডটির ইউনিট। গত এক বছরে বন্ডটির ইউনিট দর ৪ হাজার ৭৯০ থেকে ৫ হাজার ১০০ টাকার মধ্যে ওঠানামা করেছে।

২০২১ সালের ৩০ নভেম্বর অনুষ্ঠিত পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০১তম কমিশন সভায় প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার এ বন্ড অনুমোদন দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন