পুন‌র্জন্মের সব প্রশ্নের উত্তর পাওয়া যাবে অন্তিম পর্বে

সাবিহা জামান শশী

রাফসান হক চরিত্রে আফরান নিশো ছবি: ভিকি জাহেদ

ভিকি জাহেদের দর্শকপ্রিয় নাটক ‘‌পুনর্জন্ম’। ডার্ক-থ্রিলার ও সাসপেন্সে ভরা এ নাটক সব শ্রেণীর দর্শকের মন জয় করেছে। নাটকটি নিয়ে দর্শকের আগ্রহের শেষ নেই। এর প্রথম কিস্তি প্রচারের পর দর্শক নাটকটি পরবর্তী অংশ আনার দাবি রাখে। এরপর আসে পুনর্জন্ম দুই। সব মিলিয়ে নাটকটির তিন কিস্তি দর্শক মহলে সাড়া ফেলেছে। এর মূল চরিত্রে অভিনয় করেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

এরই মধ্যে এ নাটকের অন্তিম পর্বের ঘোষণা দিলেন ভিকি। আসন্ন ঈদে বহুল প্রতীক্ষিত পুনর্জন্মের অন্তিম পর্ব দেখতে পারবেন দর্শক। গত মে-র শুরুতেই এর শুটিং শুরু করেন তিনি। পুনর্জন্মের অন্তিম পর্ব নিয়ে ভিকি জাহেদ বলেন, ‘দর্শকের আগ্রহ থাকে নাটকটা নিয়ে। ইনশাআল্লাহ কুরবানির ঈদে পুনর্জন্মের অন্তিম পর্ব আসবে। দর্শক নাটকটা কবে আসবে জানতে চায়। তাদের কথা মাথায় রেখেই আমরা গত মাসে নাটকটার পোস্টার প্রকাশ করেছি। ঈদুল আজহা টার্গেট করেই আমরা নাটকটা নিয়ে কাজ করছি।’

পুনর্জন্ম নাটকে রাফসান হকের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। তার এ চরিত্র দর্শক মহলে ব্যাপক জনপ্রিয়। দর্শকের আগ্রহ তুঙ্গে থাকে তাকে নিয়ে। যেহেতু পুনর্জন্মের অন্তিম পর্ব তাহলে রাফসান হককে কি দর্শক আর দেখতে পাবে না, রাফসান হকের গল্প কি এখানেই শেষ? এ প্রশ্ন করা হলে ভিকি জাহেদ বলেন, ‘‌সেটা সময় বলে দেবে। তবে হ্যাঁ, পুনর্জন্ম শেষ হয়ে যাবে এ পর্বের মধ্য দিয়ে। নাটকটি শেষ হয়ে গেলেও সামনে রাফসান হককে নিয়ে নতুন কিছু করার পরিকল্পনা আছে কিনা এমনটা জানতে চাইলে ভিকি বলেন, ‘‌নাটকটার শেষ কীভাবে হয়, তার ওপর অনেক কিছু নির্ভর করছে। আমি এ মুহূর্তে এটা নিয়ে কিছু বলব না। যা-ই বলব তা-ই স্পয়লার হয়ে যাবে। আমি এখন এটা নিয়ে তাই নীরব থাকছি। আমার মনে হয়. যারা পুনর্জন্ম ভালোবাসে তারা এটার অন্তিম পর্ব দেখবেন। আসলে সব প্রশ্নর উত্তর পাওয়া যাবে অন্তিম পর্বে। এর আগে কিছু বলা যাচ্ছে না। আমি এ মুহূর্তে কেবল ভাবছি, পুনর্জন্মের অন্তিম পর্বটা যেন ঠিকভাবে শেষ করতে পারি। যেহেতু কয়েক বছর ধরেই এটি বাংলাদেশের জনপ্রিয় টিভি নাটকের একটি ও দর্শকের অনেক আগ্রহের. তাই আমি এটা ভালোভাবে করাতেই জোর দিচ্ছি। আজ চাই, এটা এমনভাবে শেষ করতে যাতে করে যারা নাটকটা ভালোবাসে তারা সন্তুষ্ট নিয়ে এটার শেষটা দেখতে পারেন।’

ভিকি জাহেদের জনপ্রিয় আর একটি নাটকের নাম চম্পা হাউজ। এ নাটকের আর কোনো পর্ব আসবে কিনা এ নিয়েও দর্শকের আগ্রহ রয়েছে। চম্পা হাউজ নিয়ে কোনো পরিকল্পনা রয়েছে কিনা, এ নিয়ে প্রশ্ন করা হয় ভিকি জাহেদকে। এ নির্মাতা তার জবাবে বলেন, ‘‌এ ঈদে চম্পা হাউজ নিয়ে কোনো পরিকল্পনা হয়নি। তাই এটা আসছে না। আমি জানি নাটকটি নিয়ে দর্শকের আগ্রহ রয়েছে, কিন্তু অন্য প্রজেক্ট নিয়ে ব্যস্ত থাকায় হচ্ছে না। ওটিটির কাজ আসবে। আই স্ক্রিনে যাবে আমি কি তুমি নামের একটা কনটেন্ট। এটায় মেহজাবীন চৌধুরী আছেন। তবে এটা কবে আসবে বলতে পারছি না।’ কয়েক মাস ধরেই লাইট-ক্যামেরা-অ্যাকশন থেকে দূরে আছেন তিনি। সর্বশেষ এ অভিনেত্রীকে দেখা গিয়েছিল ভিকি জাহেদের ওয়েব সিরিজ ‘দ্য সাইলেনস’-এ। মেহজাবীনভক্তদের জন্য রয়েছে সুখবর। বিরতি কাটিয়ে পুনর্জন্ম নাটক দিয়েই ফিরছেন মেহজাবীন। এ নাটকে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন তিনি। এতে নীলা ও রোকেয়া এ দুই চরিত্রে দেখা যায় তাকে। তবে অন্তিম পর্বে তাকে কীভাবে দেখা যাবে, সেটা নিয়ে কিছু খোলাসা করেননি নির্মাতা।

সর্বশেষে গত বছরের ১ অক্টোবর চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সম্প্রচার হয়েছিল ‘পুনর্জন্ম ৩’। এরপর নাটকটি চ্যানেল আই প্রাইমের ইউটিউবে প্রচার হয়। সেখানে কয়েক লাখ দর্শক নাটকটি দেখেছেন। 

২০২১ সালের জুলাইতে ‘পুনর্জন্ম’ নির্মিত হয়েছিল। প্রথম কিস্তিতে নাটকটি ব্যাপকভাবে আলোচিত হয়। এরপর একই বছরের অক্টোবরে প্রচারিত হয় ‘পুনর্জন্ম ২’। নাটকে আফরান নিশো-মেহজাবীন ছাড়া অভিনয় করেছেন নওশাবা, শাহেদ আলী, মুকুল সিরাজ, খায়রুল বাসার ও আব্দুল্লাহ সেন্টুসহ অনেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন