বলিউড ছাড়তে বাধ্য হয়েছিলেন প্রিয়াংকা

ফিচার ডেস্ক

ছবি: প্রিয়াংকা চোপড়ার ফেসবুক

হলিউডে প্রিয়াংকার দিনকাল ভালোই যাচ্ছে। ম্যাট্রিক্সের পর আসছে বিগ বাজেট ও বড় পরিসরের সিরিজ সিটাডেল। কিন্তু বলিউডে প্রিয়াংকা কোথায়? ২০১৬ সালে ‘‌জয় গঙ্গাজল’ মুক্তির পর প্রায় তিন বছরের বিরতি দিয়ে এসেছিল ‘‌দ্য স্কাই ইজ পিংক’। সিনেমাটি নিয়ে কোনো আলোচনা হয়নি বললেই চলে। এরপর টুকরো-টাকরা কিছু সিনেমায় অভিনয় করেছেন প্রিয়াংকা। কিন্তু বলিউডের মূল নায়িকার চরিত্রে তাকে আর দেখা গেল না। স্বাভাবিকভাবেই মনে হয় নিক জোনাসের সঙ্গে বিয়ে, হলিউডে কাজের কারণে বলিউড থেকে প্রিয়াংকা ইচ্ছাকৃত নিজেকে সরিয়ে নিয়েছেন। কিন্তু সম্প্রতি জানা গেল, এর পেছনে আছে আরো কিছু বিষয়। বলিউডের কিছু ক্ষমতাসীন ব্যক্তিই তাকে মূলধারা থেকে সরিয়ে রেখেছিল।

সম্প্রতি ড্যাক্স শেফার্ডের সঙ্গে পডকাস্টে তিনি এসব বিষয়ে কথা বলেন। প্রিয়াংকার ভাষায় তাকে ‘‌ কোণঠাসা’ করে ফেলা হয়েছিল। তাকে সিনেমায় কাস্ট করা হচ্ছিল না ও ইন্ডাস্ট্রির অনেকের সঙ্গে তার দ্বন্দ্বও তৈরি হয়েছিল। এ সময় তার ম্যানেজার অঞ্জুলা আচার্য তাকে হলিউডের একটি মিউজিক ভিডিওর প্রস্তাব দেন। প্রিয়াংকা জানান, তিনি আগ্রহী হয়েই সুযোগটা গ্রহণ করেন। বলিউড থেকে তিনি বেরিয়ে যেতে চাইতেন। প্রিয়াংকা বলেন, ‘‌আমাকে ইন্ডাস্ট্রি কোণঠাসা করে ফেলেছিল। তারা সিনেমায় আমাকে কাস্ট করছিল না। উল্টো তৈরি হচ্ছিল নানা দ্বন্দ্ব। এ রাজনীতিতে আমি অভ্যস্ত নই, তাই আমার একটা বিরতির প্রয়োজন ছিল।’

ঠিক সময়মতোই গান ও মিউজিক ভিডিওতে কাজের সুযোগটা তার এসেছিল। তিনি বলেন, ‘‌সংগীতের মাধ্যমে আমার সামনে পৃথিবীর অন্য পাশে যাওয়ার সুযোগ হলো। সিনেমার প্রতি আমার আগ্রহ কমেনি, কিন্তু কিছু মানুষ যেভাবে আমার বিরুদ্ধে দাঁড়িয়েছিল, তাতে এটাই ছিল সেরা সুযোগ।’ এসব মানুষ সম্পর্কেও কথা বলেছেন প্রিয়াংকা। তারা নানাভাবে প্রিয়াংকাকে সরিয়ে দেয়ার চেষ্টা করেছেন। প্রিয়াংকা বলেন, ‘‌আমি এমন মানুষ দেখেছি, যারা আমার ক্যারিয়ার নষ্ট করার চেষ্টা করেছে। আমি ভালো কাজ করছিলাম বলেই তারা এটা করেছে। বারবার চেষ্টা করেছে যেন আমার হাতে সিনেমা না থাকে।’

প্রিয়াংকা চোপড়ার এ অভিযোগ বা বক্তব্যের পর টু্‌ইটারে বোমা ফাটিয়েছেন কঙ্গনা রানাওয়াত। তিনি সরাসরিই অভিযুক্ত করেছেন করণ জোহরকে। কঙ্গনা লিখেছেন, ‘‌মিডিয়া প্রিয়াংকার সঙ্গে করণ জোহরের দ্বন্দ্ব নিয়ে একসময় অনেক কথাই লিখেছে।’ একাধিক টুইটে করণ জোহরকে সরাসরি অভিযুক্ত করে কঙ্গনা লিখেছেন, ‘‌প্রিয়াংকাকে উত্যক্ত করে বলিউড ছাড়তে বাধ্য করা হয়েছে’।

প্রিয়াংকা চোপড়া অবশ্য হলিউডের পাশাপাশি বলিউডেও অভিনয় করছেন। তাকে দেখা যাবে জয়া আখতারের পরবর্তী সিনেমা ‘‌জি লে জারা’য়। তার সঙ্গে এ সিনেমায় অভিনয় করছেন আলিয়া ভাট ও ক্যাটরিনা কাইফ।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন