নির্যাতনের জবাব জনগণ আন্দোলনেই দেবে —মির্জা ফখরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

সরকারের নির্যাতনের জবাব জনগণ আন্দোলনেই দেবে বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ধানমন্ডির ল্যাবএইডে গতকাল পটুয়াখালী- আসনের সাবেক এমপি শাহজাহান খানের মৃত্যুর সংবাদের পর সেখানে পরিবারের সদস্যদের সান্ত্বনা জানানো শেষে বিএনপি মহাসচিব সাংবাদিকদের কাছে মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে চলমান আন্দোলনে আমাদের সাতজন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন, দুজন আওয়ামী লীগের নির্যাতনে প্রাণ হারিয়েছেন। আর আজকে তাদের নির্যাতনে একজন সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল। অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, আন্দোলনের মধ্য দিয়ে শাহজাহান খানের এই যে মৃত্যু, এটার ঋণ আমরা পরিশোধ করতে সক্ষম হব, জনগণ এর উপযুক্ত জবাব দেবে।

শাহজাহান খান চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির ল্যাবএইডে মারা যান। গত নভেম্বর পটুয়াখালী থেকে বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে তেলিখালী এলাকায় দুর্বৃত্তরা তার ওপর হামলা চালালে তিনি গুরুতর আহত হন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

শাহজাহান খানের মৃত্যু স্বাভাবিক মৃত্যু নয়দাবি করে মির্জা ফখরুল বলেন, মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হয়েছেন এবং তাকে পিটিয়ে গুরুতরভাবে আহত করা হয়েছিল। আহত হওয়ার পর তার কিডনি ফেটে যায়, তার সমস্ত শরীরে বিষাক্ত রক্ত আসে। শাহজাহান খানের মৃত্যু আমাদের দক্ষিণাঞ্চলে বিরাট শূন্যতা সৃষ্টি করবে জাতীয়তাবাদী রাজনীতির জন্য। আজীবন সংগ্রামী, ত্যাগী রাজনৈতিক নেতা তার জনগণের কাছে একজন অভিভাবক হিসেবে পরিচিত ছিলেন। আমরা বিএনপির পক্ষ থেকে, চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করছি, গভীর শোক প্রকাশ করছি এবং তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা প্রকাশ করছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন