বলিউড বক্সঅফিস

একই সপ্তাহে চার নায়িকার ভরাডুবি

বণিক বার্তা অনলাইন

ক্যাটরিনা কাইফ, জাহ্নবী কাপুর, সোনাক্ষী সিনহা ও হুমা কোরেশী

দু-একটি ব্যতিক্রম ছাড়া চলতি বছরে বলিউড বক্সঅফিস একদমই থমকে আছে। এই পরিস্থিতিতে একই সপ্তাহে চার নায়িকার ভরাডুবির সাক্ষি হয়েছে দর্শক, প্রদর্শক ও নির্মাতারা।

গত শুক্রবার বলিউডে মুক্তি পেয়েছে নায়িকা-প্রধান তিন ছবি। ‘ফোন ভুত’ ছবিতে ক্যাটরিনা কাইফের সঙ্গে আছেন ঈশান খাট্টার ও সিদ্ধান্ত চতুর্বেদি। অন্যদিকে ‘মিলি’র নাম ভূমিকায় আছেন জাহ্নবী কাপুর এবং ‘ডবল এক্সএল’-এ রয়েছেন সোনাক্ষী সিনহা ও হুমা কোরেশী। তিন নায়িকার মধ্যে ক্যাটরিনার ছবি এগিয়ে থাকলেও তার ক্যারিয়ার ও দুই নায়ক বিবেচনায় সংগ্রহ আশাপ্রদ নয়।

‘ফোন ভুত’ প্রথমদিন আয় করে ২ কোটি রুপির কিছু বেশি। ‘মিলি’ ও ‘ডবল এক্সএল’ যথাক্রমে ৪০-৫০ লাখ ও ১০-১৫ লাখ রুপি আয় করেছে। ক্যাটরিনার হরর-কমেডি পরের দুদিনে যথাক্রমে পৌনে ৩ কোটি ও ৩ কোটি রুপির সামান্য বেশি আয় করে। অন্য দুটি দ্বিতীয়দিনে শুক্রবারের মতোই আয় করে। তবে রোববার সপ্তাহান্তের সুবিধা পায়। কিন্তু জাহ্নবী পৌনে ১ কোটি ও সোনাক্ষীকে ৫০ লাখ রুপি নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। তবে সোমবার তিন ছবিরই ৫০ শতাংশ আয় কমেছে।

এ পরিস্থিতিতে বাজার বিশ্লেষকদের অনুমান ‘ফোন ভুত’ ২৫ কোটি রুপি পর্যন্ত ব্যবসা টেনে নিতে পারে। অন্য দুই ছবি এর অর্ধেকও আয় করতে পারবে না। হয়তো ৫ কোটি রুপিতে আটকে থাকবে লাইফটাইম।

একই সময়ে দেড় মাস আগে মুক্তি পাওয়া কন্নড় ছবি ‘কানতারা’র হিন্দি সংস্করণ ভালো ব্যবসা করে যাচ্ছে। এর মধ্যেই আয় দাঁড়িয়েছে ৬২ কোটি রুপির বেশি। ১৬ কোটি রুপির এই ছবির সামগ্রিক আয় সোয়া ৩০০ কোটি রুপি।

চলতি মাসে বলিউডে মুক্তি পাবে আলোচিত কিছু ছবি। আগামী শুক্রবার আসছে ‘যোদ্ধা’ ও ‘উনচাই’। পরের সপ্তাহে মুক্তি পাবে ‘দৃশ্যম টু’। সে ক্ষেত্রে মিলি বা ডবল এক্সএল দ্বিতীয় সপ্তাহেই ওয়াশআউট হয়ে যাবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন