বাংলায়ও আসছে পুষ্পা টু

ফিচার ডেস্ক

ছবি : বণিক বার্তা

শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে বছরের সবচেয়ে আলোচিত সিনেমা পুষ্পা ২: দ্য রুল। এ সিনেমার প্রথম পার্ট ছিল পুষ্পা: দ্য রাইজ এবং সেখানেও দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুনকে কেন্দ্রীয় চরিত্রে দেখা গেছে। তবে প্রথম পার্টের সুপারহিট গল্পের সিকুয়াল নিয়ে দর্শকদের অনেক বেশি প্রত্যাশা তৈরি হয়েছে। সে বিষয়গুলো মাথায় রেখেই নির্মাতারা কাজ করছেন। এটিই প্রথম প্যান-ইন্ডিয়ান চলচ্চিত্র, যেটি বাংলা ভাষায় মুক্তি পেতে চলেছে।  

সাধারণত প্যান-ইন্ডিয়া সিনেমাগুলো হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় ও মালয়ালমের মতো পাঁচটি ভাষায় এখন পর্যন্ত মুক্তি পেয়েছে। সেখানে পুষ্পা ২: রেকর্ড তৈরি করছে। কারণ এটি ছয়টি ভাষায় ভারতেই মুক্তি পেতে চলেছে। বিষয়টি নিশ্চিত করেছে সিনেমার সংগীত রচয়িতা দেবী শ্রী প্রসাদ। ভারতীয় বিনোদনমাধ্যম মিড ডেকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘প্রথম সিনেমা যেখানে শেষ হয়েছে, সেখান থেকে এবার গল্পটি শুরু হবে। এটি এমন কোনো ফ্র্যাঞ্চাইজি নয়, যেখানে অভিনেতাদের ধরে রাখা হবে। তবে সিনেমায় আমরা একই চরিত্রগুলো নিয়ে এগিয়েছি। সিনেমার গানগুলো আমরা আরো ভালো করার চেষ্টা করেছি। এমনকি আমরা আগেরবারের চেয়ে সাউন্ডট্র্যাকে পরিবর্তন আনার চেষ্টা করেছি।’

তিনি আরো বলেন, ‘এছাড়া এবার আমরা বাংলায় ছবিটি নির্মাণ করছি, তাই আমাদের ছয়টি ভাষায় অনুশীলনের মধ্য দিয়ে যেতে হয়েছে। গান তৈরি করতে আমার দুই মাসের বেশি সময় লেগেছে। কারণ প্রতিটি ভাষায় গান তৈরি করতে গীতিকারদের সঙ্গে আমাকে আলোচনা করতে হয়েছিল।’

সেই সঙ্গে সপ্তাহ আগে ভারতের জনপ্রিয় গায়ক তিমির বিশ্বাস বাংলা সংস্করণের গানগুলো গাইবেন বলেই কথা ছিল। কিন্তু তিমিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, তিনি এখনো আলোচনায় যুক্ত হননি। 

এদিকে সূত্রমতে, পুষ্পা ২: দ্য রুলের নির্মাতারা সম্প্রতি একটি বিশাল আন্ডারওয়াটার দৃশ্যের শুট করেছেন। প্রথম পার্ট যেমন ক্রাইম, থ্রিলার অ্যাকশনে পূর্ণ ছিল তাই এবারের সিকুয়াল কোন গল্পকে ঘিরে এগিয়ে যাবে সেই অপেক্ষায় রয়েছে পুষ্পাভক্তরা। প্রায় সব প্রস্তুতি শেষে আগামী ১৫ আগস্টই মুক্তি পেতে চলেছে পুষ্পা ২: দ্য রুল।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন