টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ইলোন মাস্কের

বণিক বার্তা অনলাইন

খরচ কমাতে টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক ইলোন মাস্ক। এ পরিকল্পনার ফলে মাইক্রোব্লগিং সাইটটির প্রায় ৩ হাজার ৭০০ জন কর্মী ছাঁটাইয়ের সম্মুখীন হবেন। 


বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ছাঁটাইয়ের মুখোমুখি হতে যাওয়া কর্মীদের আগামীকাল শুক্রবার অবহিত করা হবে।  টুইটারের কর্মীদের যেকোন জায়গা থেকে কাজ করার নীতি থেকেও বের করে আনতে চান ইলোন মাস্ক। কিছু ব্যতিক্রম ছাড়া কর্মীদের অফিস থেকে কাজ করা বাধ্যতামূলক করতে আগ্রহী তিনি। 


বিষয়টি নিয়ে রয়টার্সের মন্তব্যের অনুরোধে কোন সাড়া দেয়নি টুইটার। এর আগে চলতি সপ্তাহের শুরুতে কয়েকটি সূত্র রয়টার্সকে জানিয়েছিল, সম্প্রতি অধিগ্রহণ করা প্রতিষ্ঠানটিতে প্রথম রাউন্ডের অংশ হিসেবে ইলোন মাস্ক টুইটারের এক চতুর্থাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন। 


এর আগে গত সপ্তাহের শেষ দিকে টুইটার অধিগ্রহণ সম্পন্ন করেন বিশ্বের শীর্ষ ধনী ইলোন মাস্ক।  দীর্ঘ সমালোচনা ও বিরোধ শেষে ৪ হাজার ৪০০ কোটি ডলারে এ অধিগ্রহণ সম্পন্ন করেন তিনি। অধিগ্রহণের শুরুতেই প্লাটফর্মটির প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগরওয়ালসহ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন