নারী এশিয়া কাপ টি২০

৭ ওভারে ৪১ রান করতে পারল না বাংলাদেশ!

ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপে আজ শ্রীলংকার বিপক্ষে ১০ উইকেট হাতে নিয়ে ৭ ওভারে ৪১ রান করলেই জিততো বাংলাদেশ। কিন্তু ৪২ বলে ৪১ রান করার চ্যালেঞ্জে ব্যর্থ হলেন নিগার সুলতানারা। স্বাগতিকরা ৭ ওভারে ৭ উইকেটে ৩৭ রান তুলতে সমর্থ হয়। ফলে ৫ উইকেটে ৮৩ রান তোলা শ্রীলংকা ডাক-লুইস মেথডে ৩ রানের জয় পায়। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলল সিংহলিজরা, আর বাংলাদেশের ভাগ্য ঝুলে থাকল।

 

শ্রীলংকার জয়ে আজ ভারত ও পাকিস্তানের সেমিফাইনালও নিশ্চিত হয়ে যায়। তখন তিন দলেরই পয়েন্ট ছিল সমান ৮ করে। যদিও পরের ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে গ্রুপ পর্বে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছে ভারত। এখন থাইল্যান্ড (৬) ও বাংলাদেশের (৪) মধ্যে একটি দল পাবে সেমিফাইনালে শেষ টিকিট। আগামীকাল বাংলাদেশ তাদের শেষ ম্যাচ খেলবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। আমিরাতকে হারালেই শ্রেয়তর রানরেটে থাইল্যান্ডকে পেছনে ফেলে শেষ চারে উঠবে বাংলাদেশ। আর কাল নিজেদের ম্যাচে পয়েন্ট হারালেই বিদায় নেবে বাংলাদেশ।

  

আজ বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাটিং করে ১৮.১ ওভারে ৫ উইকেটে ৮৩ রান তোলে শ্রীলংকা। নীলাক্ষী ডি সিলভা সর্বোচ্চ ২৮ রান করেন ৩১ বলের মোকাবেলায়। বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ ১৪ রানে দুটি উইকেট নেন। এছাড়া সানজিদা আক্তার মেঘলা ও ফাহিমা খাতুন নেন একটি করে উইকেট।

 

বৃষ্টির কারণে খেলা আরো বিলম্বিত হওয়ার পর ডাক-লুইস মেথডে বাংলাদেশকে ৭ ওভারে ৪১ রানের টার্গেট দেয়া হয়। ছোট্ট টার্গেট তাড়া করতে নেমে স্বাগতিক দলটি শোচনীয়ভাবে ব্যর্থ হয়। অধিনায়ক নিগার ১১ বলে দলের পক্ষে সর্বোচ্চ ১২ রান করেন। বাংলাদেশের বড় ক্ষতিটা করেছেন ইনোকা রানাবীরা। তিনি ২ ওভারে ৭ রানের খরচায় চার উইকেট নেন। এছাড়া ওশাদি রানাসিংহে নেন একটি উইকেট নেন।

 

সিলেটে আজ দুপুরের ম্যাচে থাইল্যান্ডকে ৩৭ রানে অলআউট করে ৬ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। স্নেহ রানা ৯ রানে ৩টি উইকেট নিয়ে ম্যাচসেরা হন।

 

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ১৮. ওভারে ৮৩/৫। বাংলাদেশ: ৭ ওভারে ৩৭/৭। ফল: শ্রীলংকা ৩ রানে জয়ী (ডাক-লুইস মেথড) ম্যাচসেরা: ইনোকা রানাবীরা (শ্রীলংকা)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন