ফটোজ অ্যাপের ডিজাইন পরিবর্তনে কাজ করছে মাইক্রোসফট

বণিক বার্তা ডেস্ক

উইন্ডোজ ১১-এর জন্য গত বছর ফটোজ অ্যাপের ডিজাইনে পরিবর্তন আনলেও বর্তমানে আরো উন্নত ডিজাইনের, বিভিন্ন ফিচারযুক্ত নতুন একটি ভার্সন নিয়ে কাজ করছে মাইক্রোসফট। খবর দ্য ভার্জ।

নতুন পরিবর্তনে মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হলো গ্যালারি ভিউয়ের পরিবর্তন, যেটির মাধ্যমে ব্যবহারকারীরা ভিন্ন উপায়ে তাদের ছবিগুলো ব্রাউজ করতে পারে। এক ব্লগপোস্টে মাইক্রোসফটের ডেভ গ্রোচোকি বলেন, ব্রাউজিং, ছবি খুঁজে পাওয়া, পরিচালনা ব্যবহারকে আরো সহজ করতে ভিউয়ে পরিবর্তন আনা হয়েছে। নতুন অ্যাপটি মেমোরিজ ফিচারেও বেশকিছু পরিবর্তন আনবে। তবে পোস্টে পরিবর্তন সম্পর্কিত বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

নতুন ভার্সনের অ্যাপটিতে একটি নেতিবাচক দিক রয়েছে। এটিতে লিগেসি অ্যাপের ভিডিও এডিটর ব্যবহার করা যাবে না। এর পরিবর্তে ভিডিও কাটতে হলে ক্লিপচ্যাম্প ব্যবহারের পরামর্শ দিয়েছেন গ্রোচোকি। গত বছর অধিগ্রহণের পর থেকে মার্চে উইন্ডোজ ১১-এর সঙ্গে অ্যাপটি সরবরাহ করছে মাইক্রোসফট। শিগগিরই ডেভেলপার চ্যানেলে উইন্ডোজ ইনসাইডার ভার্সনে নতুন ডিজাইনের ফটোজ অ্যাপটি চালু করা হবে।

মাইক্রোসফটের ডিভাইস উইন্ডোজ বিভাগের প্রধান পানোস পানায়ের তথ্যানুযায়ী, অক্টোবর থেকে সব ব্যবহারকারীর জন্য এটি চালু করা হবে। প্রযুক্তিবিদদের ধারণা, আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া ইভেন্টে নতুন সারফেস ডিভাইসের সঙ্গে এটি উন্মোচন করা হতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন