শাহরুখকে সুপারহিরোর বেশে চেয়েছিলেন টপ গান পরিচালক

ফিচার ডেস্ক

জিরোর পরে শাহরুখ খানের কোনো সিনেমা আসেনি। অবশ্য ২০২৩ সালে তিনটি সিনেমা নিয়ে ফিরছেন তিনি। বছর মুক্তি পাওয়া একাধিক সিনেমায় থাকছে তার ক্যামিও। মাধবনের রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট, লাল সিং চাড্ডার পর ব্রহ্মাস্ত্রে দেখা যাবে তাকে। গত ১০ বছরে নানা এক্সপেরিমেন্ট করেছেন কিং খান। এর মধ্যে বলিউডের অন্যতম সুপারহিরো সিনেমা রা. ওয়ানের অভিনেতা প্রযোজক তিনি। কোনো এক অদ্ভুত কারণে হলিউডে অভিনয় করেননি শাহরুখ। তবে তাকে বহু পরিচালক বহু সময়ে সিনেমার প্রস্তাব দিয়েছেন। এর মধ্যে আছেন টম ক্রুজের টপ গান সিনেমার পরিচালক টনি স্কট।

২০১১ সালে এক সাক্ষাত্কারে জানিয়েছিলেন, টনি স্কট তাকে একটি সুপারহিরো সিনেমার জন্য প্রস্তাব দিয়েছেন। হনুমানকে নিয়ে সিনেমাটি নির্মাণের পরিকল্পনা ছিল ডেজ অব থান্ডার, ট্রু রোমান্স টপ গানখ্যাত পরিচালকের। তারান আদর্শের সঙ্গে একটি শোয়ে শাহরুখ বলেন, বহু বছর আগে তিনি আমাকে একটা ধারণা পাঠিয়েছিলেন। থিমটি হলো সুপারম্যান, ব্যাটম্যানসবার আগে ছিলেন হনুমান। খুবই সুন্দর একটি ধারণা। আমরা এভাবে কখনো চিন্তা করিনি। তবে সিনেমাও করা সম্ভব হয়নি শাহরুখ খানের। শাহরুখ খান মহাভারত নিয়ে আগ্রহী। তিনি বলেছিলেন, রা. ওয়ানের পর আমি যদি সুযোগ পাই, মহাভারতকে এক্স-মেন সদৃশ করে সিনেমা তৈরি করতে চাই। অবশ্য এতে অনেকে ক্ষুব্ধ হতে পারেন।

মহাভারতকে ভিত্তি করে সিনেমা নির্মাণে আমির খানও আগ্রহ প্রকাশ করেছেন। শাহরুখ খান রা. ওয়ানের পর বহুদিন পর্যন্ত আর কোনো সুপারহিরো সিনেমার সঙ্গে যুক্ত হননি। তবে বছর অয়ন মুখার্জির ব্রহ্মাস্ত্রে একটি ক্যামিও করছেন তিনি। নানা ধরনের শক্তি নিয়ে নির্মিত সিনেমায় শাহরুখ কোন শক্তির প্রতিনিধি তা জানা যায়নি। তবে সম্প্রতি তার লুক ফাঁস হয়েছে অনলাইনে। চিরাচরিত শাহরুখকে সিনেমায় অনেকটাই পৌরাণিক অবতার হিসেবে দেখা যাবে বলে মনে হচ্ছে।

 

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন