তাকাফুল ইন্স্যুরেন্সের ইপিএস কমেছে

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকভুক্ত বীমা খাতের কোম্পানি তাকাফুল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) চলতি ২০২২ হিসাব বছরের প্রথমার্ধে আগের বছরের একই সময়ের তুলনায় প্রায় ৩৭ শতাংশ কমেছে। আর চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস আগের বছরের একই সময়ের তুলনায় ৩৯ শতাংশ কমেছে।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ১১ পয়সা। আর চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৬ পয়সায়। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪২ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ২৫ পয়সা। যেখানে আগের হিসাব বছরে আয় ছিল টাকা ৬৫ পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৬০ পয়সা বা ৩৬ দশমিক ৩৬ শতাংশ। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ১৫ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন