আশ্বাস দিতে চাই, সরকার আপনাদের পাশে আছে: প্রধানমন্ত্রী

বণিক বার্তা অনলাইন

ফাইল ছবি

দেশের বন্যা কবলিত এলাকায় আটকে পড়া মানুষদের উদ্ধার কাজ চলছে। পাশপাশি ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেশের সমসাময়িক পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সরকার প্রধান।

দেশের বিভিন্ন জেলার বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, আমি বন্যা কবলিত এলাকার জনসাধারণকে আশ্বাস দিতে চাই, সরকার আপনাদের পাশে আছে। মানুষের ভোগান্তি লাঘবে আমরা সর্বোচ্চ উদ্যোগ নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, আমি নিজে গতকাল সিলেট, সুনামগঞ্জ এবং নেত্রকোনা জেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছি। মানুষের দুর্ভোগ লাঘবে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। বন্যা কবলিত সিলেট অঞ্চলে ১ হাজার ২৮৫টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। ৩০০ মেডিকেল টিম কাজ করছে। গতকাল পর্যন্ত বন্যা কবলিত ১১টি জেলায় ৯০০ মেট্রিকটন চাল, ৩ কেটি ৩৫ লাখ নগদ টাকা, ৫৫ হাজার ও অনান্য খাবারের পাকেট বরাদ্দ দেয়া হয়েছে। 

তিনি বলেন, এই মুহূর্তে যেটি সবচেয়ে বেশি দরকার তা হলো শুকনা খাবার এবং বিশুদ্ধ পানি। আমরা তার ব্যবস্থাই করছি। আমাদের দলের নেতা কর্মীরাও সাধ্যমত দুর্গত মানুষের ঘরে শুকনা এবং রান্না করা খাবার পৌছে দিচ্ছে। 

দুই-একদিনের মধ্যে পরিস্থিতির অনেক উন্নতি হবে আশা প্রকাশ করে সরকারপ্রধান বলেন, সিলেট ও সুনামগঞ্জ জেলার পানি কমতে শুরু করেছে। বন্যার পানি নেমে গেলে বাড়িঘর মেরামত এবং কৃষি পুনর্বাসনের কর্মসূচি হাতে নেয়ার নির্দেশ দিয়েছি। বিভিন্ন মন্ত্রণালয়ের কাজের নির্দিষ্ট করে প্রস্তুতি নেয়া হচ্ছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন