মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশী প্রবাসী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

মালয়েশিয়ার জোহর রাজ্য থেকে ১৩২ বাংলাদেশী প্রবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ। গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) রাজ্যটির পাসির গুদাং এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবৈধ প্রবাসীদের গ্রেফতার করা হয়। অভিযানে বাংলাদেশী ছাড়াও অন্যান্য দেশের ৭৪ জন অবৈধ প্রবাসীদের গ্রেফতার করা হয়। আজ শনিবার (২৭ এপ্রিল) জোহর রাজ্যের অভিবাসন বিভাগের পরিচালক বাহার উদ্দিন তারি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিবাসন বিভাগ ওই এলাকার একটি নির্মাণস্থলে অভিযান চালিয়ে মোট ৫৩০ জন বিদেশী ও স্থানীয় ব্যক্তির কাগজপত্র পরীক্ষার পর ২০৬ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে ১৩২ জন বাংলাদেশী, ৫৩ জন চীনা, ১০ জন মিয়ানমার, ৬ জন পাকিস্তানি, ৩ জন ইন্দোনেশিয়ান, ২ জন ভিয়েতনামিজ ও ১ জন স্থানীয় ব্যক্তি রয়েছেন। তাদের বয়স ১৮ থেকে ৬১ বছরের মধ্যে।

বাহার উদ্দিন তারি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মালয় অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর ধারা ১৫(১)(সি) এবং ৫৬(১)(ডি) ধারা, রেগুলেশন ১৭(বি) এবং রেগুলেশন ১১(৭)(এ) ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩, ধারা ৬(১)(সি) অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। চলতি বছরের জানুয়ারি থেকে ২৭ এপ্রিল পর্যন্ত রাজ্যের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১ হাজার ৯৩৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন