সিয়ামের হাত ধরে যেভাবে স্নিগ্ধার অভিষেক

ফিচার প্রতিবেদক

সিয়াম আহমেদ, স্নিগ্ধা চৌধুরী

পোড়ামন- খ্যাত পরিচালক রায়হান রাফির নতুন সিনেমা রাস্তা। সিনেমায় অনেক আগেই নাম লিখিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ। এর আগে রাফির সঙ্গে পোড়ামন-, দহন, টান সিনেমায় কাজ করেছেন সিয়াম। আগের তিনটি সিনেমায় নায়িকা ছিলেন পূজা চেরি বুবলী। রাস্তা নামের সিনেমায় দেখা যাবে নতুন মুখ। স্নিগ্ধা চৌধুরী নামের সুন্দরীর অভিষেক হচ্ছে সিয়ামের বিপরীতে। সিনেমাটি প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। গত বুধবার প্রতিষ্ঠানটি তাদের ফেসবুক পেজে নবাগত নায়িকার একাধিক ছবি পোস্ট করে খবর জানায়। পোস্টের ক্যাপশনে লেখা হয়, কে এই স্নিগ্ধা? জাজ প্রযোজিত রায়হান রাফি পরিচালিত রাস্তা সিনেমায় সিয়ামের বিপরীতে নায়িকা হয়ে আসছেন সুন্দরী তরুণী স্নিগ্ধা। স্লিম, লম্বা, স্বাস্থ্যসচেতন মেয়ের সম্পূর্ণ নাম স্নিগ্ধা চৌধুরী। বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে অনার্স করছে। স্নিগ্ধা প্রতিষ্ঠানের সঙ্গে রাস্তা সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছে প্রায় ছয় মাস আগে। ছয় মাস সে আমাদের তত্ত্বাবধানে অভিনয় প্রশিক্ষণ নিয়েছে জিম করেছে। জুনে শুরু হচ্ছে রাস্তা সিনেমার শুটিং। আমরা বিশ্বাস করি সে নিজগুণে চলচ্চিত্রে স্নিগ্ধতা ছড়াবে।

এখন তিনি রাস্তার জন্য সম্পূর্ণ ফিট। জুনে শুরু হচ্ছে সিনেমাটির শুটিং। একটি বেসরকারি প্রতিষ্ঠানে পড়াশোনার পাশাপাশি বর্তমানে তিনি মডেলিংয়ের সঙ্গে যুক্ত রয়েছেন বলেও জানানো হয়।

পোস্টের শেষে লেখা হয়, এই নায়িকা সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন। এরপর নির্মাতা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। বললেন, জি। এই রাস্তায় সিয়ামের হাত ধরছেন স্নিগ্ধা।

চলচ্চিত্রে যাত্রা নিয়ে নতুন নায়িকা বলেন, প্রযোজনা প্রতিষ্ঠান, সিয়াম আহমেদ এবং রায়হান রাফি তিনের কম্বিনেশনে কাজ করার বিষয়ে এক্সসাইটমেন্ট কাজ করছে, ভয়ও লাগছে। আমি নিয়মিত কাজ করতে চাই। যার শুরুটা হচ্ছে বড় ক্যানভাসে। রাস্তাটা এগিয়ে নিতে চাই।

তিনি বলেন, বরাবরই ইচ্ছে ছিল করলে ভালো কিছু দিয়ে শুরু করব। তারাও ভালো নতুন মুখ খুঁজছিলেন। সেই অবস্থান থেকেই আমার অডিশন দেয়া এবং সিলেক্ট হওয়া। গত বছরের অক্টোবরে রাস্তা নামের নতুন একটি সিনেমার ঘোষণা দিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান। সে সময় জানা যায়, সিনেমাটি পরিচালনা করবেন পোড়ামন- খ্যাত পরিচালক রায়হান রাফি। আর এতে প্রধান একটি চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। তবে নায়িকা কে থাকছেন তা জানানো হয়নি। সেই ঘোষণার প্রায় সাত মাস পর বুধবার নতুন নায়িকাসংক্রান্ত ওই ঘোষণা দেয়া হয়।

স্নিগ্ধা নিজের জন্ম পড়াশোনা নিয়ে বলেন, আমার জন্ম বেড়ে ওঠা রংপুর শহরে। আমাদের খুব ছোট ফ্যামিলিবাবা, মা, ছোট ভাই আর আমি। এখন লেখাপড়া করছি অর্থনীতিতে, শেষ বর্ষে। ২০১৮ সাল থেকে মডেলিং করছি। মডেলিং ক্যারিয়ারে চার বছর চলছে। আমার বেশকিছু প্রমিনেন্ট ব্র্যান্ডের কাজ করা হয়েছে। এর মধ্যে কে-ক্রাফট, টপ-টেন রয়েছে। পাশাপাশি র্যাম্প মডেলিংটা কন্টিনিউ করেছি। তবে ভিজুয়ালে কখনো আমার কাজ করা হয়নি।

তিনি আরো বলেন, আমি পরিচালক রাফি ভাইয়ের সঙ্গে ফেসবুকে ছিলাম। তারা যখন অডিশন নিচ্ছিলেন তখনই আমি বিষয়ে জানতে পারি এবং আমি নিজেই অডিশন দেয়ার জন্য যাই। বেশ কয়েকটি অডিশন দিতে হয়েছে আমাকে। অলমোস্ট ছয় মাস আগে সেই অডিশন দিয়েছিলাম। অডিশন দেয়ার পর আমি নিজেও সংশয়ে ছিলাম, যেহেতু আমি র্যাম্প মডেল, অভিনয় নিয়ে কোনো অভিজ্ঞতা নেই। সত্যি কথা বলতে কি, আমি বাংলা মুভি দেখি না। তো পোড়ামন- যখন মুক্তি পায় তখন আমরা কাজিনরা সবাই মিলে সিনেমাটি দেখেছিলাম। তখন আমি ইন্ডাস্ট্রিতেই ছিলাম না, এমনকি মডেলিংয়েও না।

সিনেমায় আসার গল্প বলতে গিয়ে বলেন, পোড়ামন- দেখার পর সিয়াম পূজাকে পছন্দ হয়েছে। আমার খুব ভালো লেগেছিল তাদের জুটিটা। আর সবচেয়ে বেশি ভালো লেগেছিল ডিরেকশন। সচরাচর আমি ইন্ডিয়ান বা হলিউডের মুভি না হলে ডিরেক্টরের নাম নিয়ে কিউরিসিটি দেখাই না। মুভি যখন শেষ হলো তখন আমার মনে প্রশ্ন জাগে মুভির ডিরেক্টর কে? নামটা খুঁজে দেখলাম রায়হান রাফি। পরে আমি ফেসবুকে সার্চ দিলামনতুন একজন ডিরেক্টর। ওইদিনই আমি চিন্তা করেছিলাম, যদি কখনো মুভি করি, ফার্স্ট মুভিটা ডিরেক্টরের সঙ্গে করার চেষ্টা করব। সেই ইচ্ছেটা যে এভাবে বাস্তবে রূপ নেবে এটা কখনো ভাবতে পারিনি।

অভিনয়ের জন্য কতটা প্রস্তুত জানতে চাইলে বলেন, আমি ছোটবেলা থেকেই ক্ল্যাসিক্যাল নাচ শিখে আসছি। সেখান থেকে আমার নাচের ব্যাপারটি ক্লিয়ার। আর অভিনয়ের ব্যাপারে অবশ্যই প্রস্তুতি নিচ্ছি। আগামী জুন আমাদের শুটিং শুরু হয়ে যাবে। তবে কোথায় শুরু হবে তা এখনো বলতে পারছি না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন