সাবেক সেনাপ্রধানের নিষেধাজ্ঞার জন্য সরকার দায়ী —মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদকে মার্কিন যুক্তরাষ্ট্রের দেয়া নিষেধাজ্ঞার জন্য সরকার দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ যৌথ সভার আয়োজন করা হয়।

মহাসচিব বলেন, ‘‌সাবেক সেনাপ্রধানকে আমেরিকা থেকে স্যাংশন দেয়া হয়েছে। এটা আমাদের জন্য, জাতির জন্য কত লজ্জার! এর জন্য দায়ী কে? দায়ী সরকার। তারা সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারের চেষ্টা করার কারণেই এ ঘটনা ঘটেছে। দেশের ও দেশের বাইরে মিডিয়ায় বারবার বলা হলেও এ ব্যাপারে সরকার কোনো ব্যবস্থা নেয়নি।’

পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির গাড়িতে সন্ত্রাসীদের হামলা এবং ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘‌গ্রাম থেকে শহর, পাড়া-মহল্লা থেকে জাতীয় পর্যায় পর্যন্ত ফ্যাসিবাদের নারকীয় তাণ্ডবে জনজীবনে ভয় আর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সন্ত্রাসী আর লুটেরাদের আশ্রয়স্থল হচ্ছে আওয়ামী সরকার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন