কৃষিবিদ সিডের কিউআইও অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলনের জন্য কৃষিবিদ সিড লিমিটেডের কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) প্রস্তাবে অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সংস্থার চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে ৮০৯তম কমিশন সভায় গতকাল প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসএমই খাতে দীর্ঘমেয়াদি অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কৃষিবিদ সিড লিমিটেডের কিউআইও অনুমোদন দেয়া হয়েছে। স্বল্প মূলধনি কোম্পানিগুলোর জন্য বিএসইসির ২০১৮ সালের রুল অনুযায়ী প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে কোটি ১৬ লাখ সাধারণ শেয়ার ইস্যু করে ১১ কোটি ৬০ লাখ টাকা মূলধন উত্তোলন করবে। এর প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য হবে ১০ টাকা। উত্তোলনকৃত অর্থ দিয়ে কোম্পানিটি কোল্ডস্টোরেজ, স্টোরেজ বিল্ডিং, বীজ গবেষণা উন্নয়ন কেন্দ্র এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

আর্থিক বিবরণী অনুযায়ী, জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৬০ পয়সা। পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদমূল্য ১২ টাকা ৬০ পয়সা। এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন