মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

শিল্প বাণিজ্য

এলজিআরডি মন্ত্রীর সঙ্গে বিজিএমইএ নেতাদের বৈঠক

সম্প্রতি সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বৈঠক করেন বিজিএমইএ নেতারা। সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি শহিদউল্লাহ আজিম সহসভাপতি মো. নাসির উদ্দিন।

সময় বিজিএমইএ নেতারা বলেন, গাজীপুর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া মাওনা বাংলাদেশের প্রধান প্রধান শিল্প অধ্যুষিত অঞ্চলগুলো, যে এলাকাগুলোতে রফতানিমুখী পোশাক কারখানাসহ শত শত কারখানা গড়ে উঠেছে। কিন্তু এসব এলাকার অধিকাংশ সড়ক ক্ষতিগ্রস্ত থাকায় সড়কগুলোতে তীব্র যানজট লেগেই থাকে, যার কারণে শ্রমিক-কর্মচারী এবং উদ্যোক্তাসহ নিয়মিত যাত্রীদের প্রতিদিনই প্রচণ্ড দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তারা বলেন, মালবাহী যানবাহনগুলোকে জরাজীর্ণ সড়কগুলোতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। কারণে কাঁচামাল রফতানিতব্য পণ্য পরিবহন মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। যানজট একদিকে লিড টাইম থেকে মহামূল্যবান সময় নিয়ে নিচ্ছে, অন্যদিকে যানজটের কারণে কারখানায় কাঁচামাল আনয়ন এবং কারখানা থেকে রফতানিতব্য পণ্য পরিবহনে অতিরিক্ত সময় উৎপাদন ব্যয় বাড়াচ্ছে।

এছাড়া বিজিএমই নেতারা এলজিআরডি মন্ত্রীকে গাজীপুর সিটি করপোরেশন এলাকায় ট্রেড লাইসেন্স ইস্যু নবায়নের ক্ষেত্রে পোশাক রফতানিকারকরা যে সমস্যাগুলোর সম্মুখীন হচ্ছেন, সেগুলোও অবহিত করেন। তারা বলেন, গাজীপুর সিটি করপোরেশন ট্রেড লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হোল্ডিং ট্যাক্স পরিশোধের শর্ত যুক্ত করায় শিল্প-কারখানার মালিকরা ট্রেড লাইসেন্স নবায়ন করতে বিড়ম্বনায় পড়ছেন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×