ফেব্রুয়ারিতে রেডম্যাজিক ৭ বাজারে আনবে জিটিই

রেডম্যাজিক ব্র্যান্ডের অধীনে গেমিং স্মার্টফোন বাজারজাতের দিক থেকে জিটিইর মালিকানাধীন নুবিয়ার ভালো সুনাম রয়েছে। পূর্ব সফলতার অংশ হিসেবে পরবর্তী প্রজন্মের গেমিং স্মার্টফোন রেডম্যাজিক বাজারে আনার কথা ভাবছে প্রতিষ্ঠানটি।

উইবোতে দেয়া এক পোস্টে প্রতিষ্ঠানটি জানায়, ফেব্রুয়ারিতে রেডম্যাজিক গেমিং স্মার্টফোনটি বাজারজাত করা হবে। তবে ঠিক কবে নাগাদ এটি বাজারজাত করা হবে, সে বিষয়ে নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। আগামী মাসেই বাজারে রেডমি কে৫০ গেমিং এডিশন স্মার্টফোন বাজারজাতের বিষয়ে যখন আলোচনা চলছে তখনই রেডম্যাজিক আনার বিষয়টি সামনে আসে। ধারণা করা হচ্ছে, দুটি স্মার্টফোনই কম সময়ের মধ্যে স্মার্টফোন দুুটি উন্মুক্ত করা হবে।

রেডম্যাজিক স্মার্টফোনটি এরই মধ্যে টেনাতে লিপিবদ্ধ হয়েছে। সেখানে ডিভাইসটির বেশকিছু বৈশিষ্ট্য প্রকাশ করা হয়েছে। এতে দশমিক ইঞ্চির ওলেড ডিসপ্লে দেয়া হতে পারে। যাতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফুল এইচডিপ্লাস রেজল্যুশনের এবং ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট থাকতে পারে।

ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন জেন ওয়ার চিপসেট, ১৮ জিবি র‌্যাম, ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। প্রযুক্তিবিদ সংশ্লিষ্টদের আশা, আরো উন্নত কার্যক্ষমতার জন্য ডিভাইসটিতে আধুনিক কুলিং প্রযুক্তি ব্যবহার করা হতে পারে। স্মার্টফোনটির পেছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রথমটি ৬৪ মেগাপিক্সেলের। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১২ এবং ওপরে প্রতিষ্ঠানটির নিজস্ব ইউজার ইন্টারফেস থাকবে। ডিভাইসটিতে হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারির পাশাপাশি ১৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তিও দেয়া হবে। ব্ল্যাক, গ্রিস, রেড ব্লু গ্র্যাডিয়েন্টএই কয়েকটি রঙে স্মার্টফোনটি বাজারজাত করা হতে পারে। এখন পর্যন্ত স্মার্টফোনটির বিষয়ে প্রতিষ্ঠান থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি।

গিজমোচায়না

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন