যুক্তরাষ্ট্রে ফ্লাইট বুকিং বেড়েছে ভার্জিন আটলান্টিকের

বণিক বার্তা ডেস্ক

চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রে ভার্জিন আটলান্টিকের ফ্লাইট বুকিংয়ের সংখ্যা ৬০০ শতাংশ বেড়েছে। কভিড-১৯ টিকা নেয়া ভ্রমণকারীদের জন্য যুক্তরাষ্ট্র ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের খবরে ফ্লাইট অনুসন্ধান ব্যাপকভাবে বৃদ্ধির কথা জানায় ব্রিটিশ উড়োজাহাজ পরিবহন সংস্থাটি। খবর দ্য গার্ডিয়ান।

সম্প্রতি মার্কিন সরকার নভেম্বরের শুরু থেকে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা ১৮ মাসের কভিডজনিত ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করার কথা জানায়। এরপর রাতারাতি গত সপ্তাহের একই সময়ের তুলনায় ভার্জিন আটলান্টিকের বুকিং লাফিয়ে লাফিয়ে বেড়েছে।

উড়োজাহাজ পরিবহন সংস্থাটি জানিয়েছে, বেশির ভাগ বুকিং দেয়া হয়েছে নিউইয়র্ক থেকে। এক্ষেত্রে অবসর কাটানো গন্তব্যগুলো জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। অরল্যান্ডোতে ফ্লাইট বুকিং বেড়েছে ১১ গুণ, মিয়ামিতে গুণ লাস ভেগাসে গুণ চাহিদা বেড়েছে।

ভার্জিন আটলান্টিকের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা জুহা জারভিনেন বলেন, ধীরে ধীরে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় আমরা আমাদের বৈশ্বিক গন্তব্যগুলোতে ব্যাপকভাবে চাহিদা বাড়তে দেখছি। যুক্তরাষ্ট্র সবসময়ই আমাদের হূদয়ভূমি ছিল। যেমন আটলান্টিক ছাড়া আমরা কেবল ভার্জিন নয়। আমি রোমাঞ্চিত যে অবশেষে আমরা সেই দেশে ফিরতে যাচ্ছি, যা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

যুক্তরাষ্ট্রে ফ্লাইট পরিচালনা করা যুক্তরাজ্যের অন্যান্য প্রধান উড়োজাহাজ পরিবহন সংস্থাগুলোর মধ্যে অন্যতম ব্রিটিশ এয়ারওয়েজ আবার ক্রস-আটলান্টিক বুকিং নিতে শুরু করেছে। মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত সংস্থাটি ফ্লাশ সেল দিয়েছে। জানুয়ারি থেকে নিউইয়র্কে ফিরতি ফ্লাইট ৩২০ পাউন্ড এবং নভেম্বরে লস অ্যাঞ্জেলেসে ৩৪৯ ডলারে শুরু হয়েছে।

বড়দিনের আগের দিনগুলোর জন্য ব্রিটিশ এয়ারওয়েজের যুক্তরাষ্ট্রের প্রধান গন্তব্যে ফ্লাইট ছুটির প্যাকেজ অনুসন্ধান বেড়েছে। বৃদ্ধির সংখ্যা আগের সপ্তাহের তুলনায় প্রায় ৯০০ শতাংশ বেশি। আবার যুক্তরাষ্ট্রের ফেডারেল ছুটি থ্যাংকসগিভিংয়ের জন্য ফ্লাইট অনুসন্ধান বেড়েছে হাজার শতাংশ। এক্ষেত্রে জনপ্রিয় গন্তব্যগুলোর মধ্যে রয়েছে নিউইয়র্ক, মিয়ামি, লস অ্যাঞ্জেলেস, সান ফ্রান্সিসকো শিকাগো।

মূল্য তুলনা করা ওয়েবসাইট মানিসুপারমার্কেট জানিয়েছে, চলতি সপ্তাহে গত সপ্তাহের তুলনায় যুক্তরাষ্ট্রে ভ্রমণের জন্য ভ্রমণ বীমা অনুসন্ধানের সংখ্যা ১৭৪ শতাংশ বেড়েছে। সম্প্রতি ব্রিটিশ সরকার ভ্রমণ বিধিনিষেধগুলো শিথিল করায় যুক্তরাজ্যেও ফ্লাইট ভ্রমণের চাহিদা বেড়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন