বারইয়ারহাট পৌরসভায় ৫৯ কোটি ৭২ লাখ টাকার বাজেট ঘোষণা

বণিক বার্তা প্রতিনিধি, মিরসরাই

চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার  (৩১ আগস্ট ) সকালে বারইয়ারহাট পৌর কার্যালয়ে এই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রেজাউল করিম। পৌর কর্মকর্তা তানভীর হোসেনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন পৌর সচিব সমর কান্তি চাকমা।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিজাম উদ্দিন, রসূল আহম্মদ নবী, বারইয়ারহাট বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. আলমগীর, মিরসরাই প্রেসক্লাবের সাবেক সভাপতি শারফুদ্দীন কাস্মির, মিরসরাই উপজেলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এসোসিয়েশনের সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, হিঙ্গুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোনা মিয়া সওদাগর, সহকারী প্রকৌশলী সমর মজুমদার, হিসাব রক্ষণ কর্মকর্তা মুলকুতের রহমানসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীবৃন্দ, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পৌর বাজারের ব্যবসায়ী বৃন্দ।

এসময় রাজস্ব খাত থেকে ১০ কোটি ৩৭ লাখ ও উন্নয়ন অনুদান খাত থেকে ৪৬ কোটি টাকা সম্ভাব্য আয় দেখানো হয়েছে। আয়ের সিংহভাগ খরচ করা হবে পৌর এলাকার সড়ক, ড্রেনসহ বিভিন্ন উন্নয়ন কাজে।

এবিষয়ে বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকন বলেন, গত ২৪ মার্চ বারইয়ারহাট পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহণের পর থেকে পৌরবাসী ও ব্যবসায়ীদের সাথে সমন্নয় রেখে কাজ করার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় ৫৯ কোটি ৭২ লাখ ৪৬ হাজার ৩০০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। ব্যবসায়ীদের সাথে নিয়ে এই বাজেট বাস্তবায়নের চেষ্টা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন