পুঁজিবাজার সংশ্লিষ্টদের স্বাস্থ্য ও জীবন বীমা করার নির্দেশ বিএসইসির

নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় কারণে পুঁজিবাজারের সাথে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য ও জীবন বিমা নিশ্চিত করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

সম্প্রতি বিএসইসি এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান ও সংগঠনের কাছে পাঠিয়েছে।

বিএসইসির সার্কুলারে বলা হয়েছে, গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত কমিশনের ৭৭১তম কমিশন সভায় পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রাণঘাতী করোনা সংক্রমণের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় কারণে শেয়ারবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানে কর্মরতদের জন্য স্বাস্থ্য ও জীবন সুরক্ষা সংক্রান্ত বিমা নিশ্চিত করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। 

ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ডিএসই, সিএসই, সিডিবিএল, সেন্ট্রাল কাউন্টারপার্টি বাংলাদেশ লিমিটেডে (সিসিবিএল) এ কর্মরত সব কর্মকর্তা ও কর্মচারীদের জন্য স্বাস্থ্য ও জীবন বিমা পলিসি গ্রহণ করে আগামী ২৫ জুনের মধ্যে বিএসইসিকে অবহিত করতে হবে। 

এছাড়া পুঁজিবাজারে অন্যান্য প্রতিষ্ঠানকে তাদের প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের জন্য অবিলম্বে স্বাস্থ্য ও জীবন বিমা পলিসি গ্রহণ করে বিএসইসিকে অবহিত করতে বলা হয়েছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন