চিরনিদ্রায় শায়িত অভিনেত্রী কবরী

নিজস্ব প্রতিবেদক

চিরনিদ্রায় শায়িত হলেন বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেত্রী সারাহ বেগম কবরী। গতকাল জোহরের নামাজের পর রাজধানীর বনানী কবরস্থান এলাকায় জানাজা শেষে তাকে দাফন করা হয়। এর আগে বনানী কবরস্থানের সামনেই মুক্তিযোদ্ধা অভিনয়শিল্পীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেয়া হয়।

বনানী কবরস্থানে শেষবারের মতো শিল্পীকে বিদায় জানাতে এসেছিলেন বাংলাদেশের চলচ্চিত্র পরিচালক অভিনয়শিল্পীরা।

এদের মধ্যে ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খানসহ আরো অনেকে। এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল হকের পক্ষে কবরীর প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আরো বেশকিছু সংগঠন।

কভিড-১৯- আক্রান্ত হয়ে শুক্রবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন দেশবরেণ্য অভিনয়শিল্পী।

কবরীর মৃত্যুতে মন্ত্রী প্রতিমন্ত্রীরা শোক প্রকাশ করেছেন। পৃথক পৃথক শোকবার্তায় তারা বলেন, বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র সারাহ বেগম কবরী অভিনয়ের পাশাপাশি রাজনীতিতে অংশগ্রহণ করে জনগণের জন্য কাজ করে গেছেন। মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক অঙ্গনে জনমত সৃষ্টিতেও তিনি গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেছেন। তার মৃত্যু বাংলা চলচ্চিত্র জগতের জন্য এক অপূরণীয় ক্ষতি। অভিনেত্রী কবরী তার অনবদ্য অভিনয়, সৃজনশীল কর্ম সৃষ্টির মধ্য দিয়ে দেশের সর্বস্তরের মানুষের হূদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

তারা মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

কবরীর মৃত্যুতে গভীর শোক দুঃখ প্রকাশ করেছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের; কৃষিমন্ত্রী . মো. আবদুর রাজ্জাক; তথ্যমন্ত্রী . হাছান মাহ?মুদ; আইন, বিচার সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক; শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি; পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন; পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; বস্ত্র পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী; বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি; মত্স্য প্রাণিসম্পদমন্ত্রী রেজাউল করিম; পরিবেশ, বন জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন; ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী; রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন; বিজ্ঞান প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদসহ প্রতিমন্ত্রী উপমন্ত্রীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন