মঙ্গলবার | এপ্রিল ২০, ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

খবর

মাদক মামলাতেও অব্যাহতি পেলেন ইরফান সেলিম

বণিক বার্তা অনলাইন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ড (বরখাস্ত) কাউন্সিলর ইরফান সেলিমের বিরুদ্ধে দেওয়া পুলিশের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেছেন আদালত। 

আজ সোমবার (১ মার্চ)  চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) শাহিনুর রহমান চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহণ করে তাকে মামলা থেকে অব্যাহতি দেন।

গত ৫ জানুয়ারি এই মামলা থেকে ইরফান সেলিমের অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদনটি জমা দেয় পুলিশ।  সেদিন অস্ত্র নিয়ন্ত্রণ আইনেরও অপর একটি মামলাতেও তার বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছিল পুলিশ। গত ১৮ ফেব্রুয়ারি এই প্রতিবেদন গ্রহণ করে সেই মামলায় অব্যাহতি দেন আদালত। দুটি মামলারই বাদী ছিল র‍্যাব। 

গেল বছর ২৫ অক্টোবর রাতে রাজধানীর ধানমন্ডি এলাকায় নৌবাহিনীর একজন কর্মকর্তাকে মারধরের অভিযোগ ওঠে ইরফানসহ তার কয়েকজন সহযোগীর বিরুদ্ধে। এ ঘটনায় পরদিন সকালে বাদী হয়ে নৌবাহিনী কর্মকর্তা ওয়াসিফ আহম্মেদ খান ধানমন্ডি থানায় মামলা করেন।

ব্যাপক আলোচিত এই ঘটনার পরদিনই ইরফান সেলিমের পৈত্রিক বাসভবনে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের মামলার এজাহারে বলা হয়, চকবাজারের দেবীদাস ঘাট লেনের ২৬ নম্বরে রয়েছে ‘চান সর্দার দাদাবাড়ি’ ভবন। এই ভবনে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ কয়েকজন ব্যক্তি অবস্থান করছেন- এমন খবরের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা নিতে ২০২০ সালের ২৬ অক্টোবর র‍্যাবের ৮ থেকে ১০ জন সদস্য ঘটনাস্থলে যান। সেখানে অভিযান চালিয়ে র‍্যাব অস্ত্র-মাদকসহ ইরফান মো. সেলিম ও জাহিদুল মোল্লাকে গ্রেফতার করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন