হিলিতে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের হিলিতে এক মাদরাসা ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগে এনামুল হক (২৬) নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে হিলির ছাতনি চারমাথার মারফুযুল উলুম আল ইসলামীয়া নামের মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত এনামুল হক হাকিমপুর থানার তিতশ্বর গ্রামের আব্দুল আজিজের ছেলে।

ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবার সূত্রে জানা গেছে, আজ শনিবার প্রতিদিনের মতো অন্য বান্ধবীদের সাথে পড়তে যায় ওই ছাত্রী। এসময় এনামুল হক নামের ওই মাদ্রাসার শিক্ষক ওই ছাত্রীকে বসতে বলে অন্য ছাত্রীদের বাইরে থেকে ১ ঘণ্টা ঘুরে আসতে বলে। তার কথা মতো অন্য শিক্ষার্থীরা চলে গেলে তাকে একা পেয়ে ওই শিক্ষক যৌন নিপীড়নের চেষ্টা চালায়। এসময় ওই ছাত্রী চিৎকার করলে বাইরে থেকে অন্য এক ছাত্রী চলে আসলে ঘটনাটি দেখে ফেলে। অবস্থা বেগতিক দেখে তাকে ছেড়ে দিয়ে কাউকে না বলার জন্য তাদের দুজনকে শাশিয়ে বাড়ি পাঠিয়ে দেয় ওই শিক্ষক। পরে বাড়িতে গিয়ে ওই ছাত্রী কান্নাকাটি করলেও পরিবারের লোকজনের কাছে কোন কিছু বলেনি। পরে তার সঙ্গে থাকা অপর ছাত্রী গিয়ে সবকিছু খুলে বললে তার পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দেয়।

হাকিমপুর থানার ওসি ফেরদৌস ওয়াহিদ জানান, হিলির ছাতনি চারমাথায় একটি মাদরাসায় এক ছাত্রীর সাথে যৌন নিপীড়নের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন বিষয়টি জেনে ওই শিক্ষককে আটকে রাখে। খবর পেয়ে মাদরাসা থেকে তাকে আটক করে ও দুই ছাত্রীকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। ওই দুই ছাত্রীকে ২২ ধারার জন্য দিনাজপুরে পাঠানো হয়েছে। একইসাথে ওই ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। পরে তাকে দিনাজপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন