ভাস্কর্য ভাঙায় বিএনপি নিরব থেকে উসকানি দিচ্ছে : হাসানুল হক ইনু

বণিক বার্তা প্রতিনিধি, কুষ্টিয়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার বিষয়ে বিএনপি ‘নিরবতা পালন করে’ উসকানি দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু। আজ বুধবার সকাল সাড়ে ১০টায় পৌরসভার বিজয় উল্লাস চত্বর থেকে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন। মিছিলটি শহর প্রদক্ষিণ করে ৫ রাস্তার মোড়ে ভাংচুরকৃত বঙ্গবন্ধুর ভাস্কর্যস্থলে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা নিয়ে পুরো দেশ যখন ক্ষুব্ধ, তখন অতীতের মত বিএনপি নিরবতা পালন করে কার্যত ভাস্কর্য ভাঙার পক্ষেই অবস্থান নিয়ে উসকানি দিচ্ছে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতারা ‘চিহ্নিত রাজনৈতিক মোল্লা’ উল্লেখ করে সরকারের সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, ‘সবসময় তারা বাংলাদেশের বিপক্ষে ভূমিকা রেখেছে। গভীর চক্রান্তের অংশ হিসেবে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত, জঙ্গি-রাজাকারের ভাড়াটে হিসেবে এখন তারা ভাস্কর্যের বিপক্ষে হুংকার ছেড়েছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মধ্যদিয়ে এই রাজনৈতিক মোল্লারা বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা, সংবিধান ও দেশের বিরুদ্ধে প্রকাশ্যেই অবস্থান নিয়েছে।

ইনু বলেন, এটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এই অভিযোগে গ্রেফতার করে প্রত্যেককে সাজা দেওয়া বাঞ্ছনীয়। এদের কোন রকম ছাড় দেয়ার জায়গা নেই।

সমাবেশের পরে পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত ও স্থানীয় জাসদের নেতাকর্মীদের সাথে নিয়ে হাসানুল হক ইনু ভাংচুরকৃত ভাস্কর্য পরিদর্শন করেন।

এদিকে, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের চার আসামীর পুলিশ রিমান্ড শুরু হয়েছে আজ। মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার ওসি তদন্ত নিশিকান্ত সরকার বলেন, জিজ্ঞাসাবাদের জন্য আসামিদের হেফাজতে নিয়েছে পুলিশ। 

গেল ৪ ডিসেম্বর (শুক্রবার) রাত ২টা ১৬ মিনিটে অভিযুক্ত আসামি মাদরাসা ছাত্র সবুজ ইসলাম ওরফে নাহিদ ও আবু বক্কর ওরফে মিঠুন হাতুড়ি দিয়ে কুষ্টিয়া শহরের ৫ রাস্তার মোড়ে পৌরসভার নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাষ্কর্যে ভাংচুর করে। পরে সিসিটিভি। ফুটেজ দেখে তাদের শনাক্ত করে গ্রেফতার করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন